নিহত হলো কাশ্মীরি মুসলিমদের হত্যাকারী নেতা বিপিন রাওয়াত

সাইফুল ইসলাম

8
1733
নিহত হলো কাশ্মীরি মুসলিমদের হত্যাকারী নেতা বিপিন রাওয়াত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কাশ্মীরি মুসলিমদের হত্যাকারী নেতা ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত ও তার স্ত্রী এবং হেলিকপ্টারের আরোহী আরও ১১ কমান্ডো সেনা নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে ভারতের তামিলনাড়ুতে এই ঘটনা ঘটে।

উগ্র হিন্দুত্ববাদী বিপিন রাওয়াতের নেতৃত্বেই কাশ্মীরে মুসলিমদের বিরুদ্ধে হত্যাকাণ্ড পরিচালনা করা হয়। সে হিন্দুত্ববাদী সেনাদের মানবতাবিরোধী জঘন্য সব অপরাধের স্বীকৃতিস্বরূপ পুরস্কারে ভূষিত করতো। ২০১৯ সালের মে মাসে এক ভারতীয় মেজর কাশ্মীরের এক যুবককে গাড়ির সামনে বেঁধে রেখে মানবঢাল হিসেবে ব্যবহার করেছিল। এই মানবতাবিরোধী অপরাধের স্বীকৃতিস্বরূপ পাষণ্ড ঐ মেজরকে উগ্র মুশরিক বিপিন রাওয়াত পুরস্কৃত করেছিল।

এছাড়া এই সন্ত্রাসী হিন্দু সেনা ২০২০ সালের জানুয়ারী মাসে কাশ্মীরি মুসলিম শিশুদের কথিত ‘মৌলবাদ নির্মূলকরণ’ ক্যাম্পে রাখার জন্য আহ্বান জানিয়েছিল।
২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফের দায়িত্ব নেওয়ার পর থেকে হিন্দুত্ববাদী সন্ত্রাসী বিপিন রাওয়াত জঘন্য সব অপরাধের নেতৃত্ব দিয়েছে। চিফ অব ডিফেন্স স্টাফ হিসেবে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর প্রধান সামরিক উপদেষ্টার দায়িত্বও পালন করতো বিপিন রাওয়াত। পাশাপাশি ভারতের রাজনৈতিক নেতৃত্বের পরামর্শকের দায়িত্বও পালন করতো সে। সে ছিল মোদির খুবই পছন্দের লোক।

তথ্যসূত্র:
১. https://bit.ly/3yhexxa
২. https://bit.ly/3DKb3o4

8 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন