কাশ্মীরে হিন্দুত্ববাদী পুলিশের বাসে হামলা, হতাহত অন্তত ১৪ পুলিশ

সাইফুল ইসলাম

0
1417
কাশ্মীরে হিন্দুত্ববাদী পুলিশের বাসে হামলা, হতাহত অন্তত ১৪ পুলিশ

ক্রমেই গুরুতর হয়ে ওঠছে কাশ্মীর যুদ্ধ। জুলুম-নির্যাতন আর গাদ্দারির দীর্ঘ সময় পার করে এখন দৃঢ় প্রতিরোধ গড়ে তুলেছে কাশ্মীরি মুসলিমরা।

হিন্দুত্ববাদী বাহিনীর উপর এখন ঘন ঘন হামলা করছেন কাশ্মীরের মুক্তিকামী যোদ্ধাগণ। এর ধারাবাহিকতায় সোমবার সন্ধ্যায় কাশ্মীরের শ্রীনগরের উপকণ্ঠে সশস্ত্র পুলিশবাহী এক বাসে মুক্তিকামীদের হামলায় দুই হিন্দুত্ববাদী পুলিশ নিহত হয়েছে, আহত হয়েছে আরও অন্তত ১২ পুলিশ সদস্য।

কাশ্মীরভিত্তিক সংবাদমাধ্যম গ্রেটার কাশ্মীর জানায়, ১৩ই ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৬টার দিকে শ্রীনগর শহর থেকে ফিরছিল দখলদার পুলিশবাহী একটি বাস। বাসটি আরিপুরা জেওয়ান নামক স্থানে পৌঁছালে হামলা করেন মুক্তিকামীরা। এতে এক এএসআই-সহ ২ পুলিশ নিহত হয়েছে, আহত হয়েছে আরও ১২ জন; আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

দখলদার পুলিশের সূত্রে সংবাদমাধ্যমটি আরও জানায়, ৩জন মুক্তিকামী আরিপুরা জেওয়ান পথে নেমে এসেই পুলিশবাহী বাসের উপর সামনের দিক থেকে অনবরত গুলিবর্ষণ করতে থাকেন। দখলদার পুলিশ বাহিনীকে তাঁরা পাল্টা জবাব দেওয়ার কোনো সুযোগই দেননি। এরপর সফলভাবে হামলা পরিচালনা করে তাঁরা অন্ধকারের মধ্যেই নিরাপদ স্থানে চলে যান। হামলাকারীরা

কাশ্মীর টাইগারস নামক একটি দলের সদস্য বলেও জানায় সূত্রটি।

এর আগে গত ১০ ডিসেম্বর কাশ্মীরের বান্দিপোরায় মুক্তিকামীদের হামলায় আরও ২ হিন্দুত্ববাদী পুলিশ নিহত হয়েছিল। কাশ্মীরে হিন্দুত্ববাদী ভারতের দীর্ঘদিনের দখলদারিত্ব ও নির্যাতনের বিরুদ্ধে মুক্তিকামী মুসলিমদের এই জাগরণ গোটা উপমহাদেশে হিন্দুত্ববাদের আগ্রাসনের বিরুদ্ধে যুদ্ধকে অনুপ্রাণিত করবে বলে মনে করেন বিশ্লেষকগণ।

তথ্যসূত্র :
——
১।  2 policemen killed, 12 injured in Zewan militant attack-
https://tinyurl.com/3d5ucr48

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন