হিন্দু ব্যবসায়ীদের কামরায় উঠায় ট্রেন থেকে ফেলে মুসলিম যুবককে হত্যা

মাহমুদ উল্লাহ্‌

0
908
হিন্দু ব্যবসায়ীদের কামরায় উঠায় ট্রেন থেকে ফেলে মুসলিম যুবককে হত্যা

ভারতে মুসলিদের প্রতি চলমান উগ্র হিন্দুদের হিংসাত্মক আচরণ এখন হিংস্রতায় রুপ নিয়েছে। সামান্য সব অভিযোগ তুলেই মুসলিমদের হত্যা করতে কোন দ্বিধা করছে না তারা।

উগ্র হিন্দুরা এতটাই নৃশংস যে, ভেন্ডার কামরায় ওঠার ‘শাস্তি হিসেবে মুসলিম যুবককে মারধর করে চলন্ত ট্রেন থেকে ছুঁড়ে ফেলে দিয়েছে। পরে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয়েছে ঐ যুবকের।
সোমবার রাতে ঘটনাটি ঘটেছে ভাগীরথী এক্সপ্রেসে। এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে বেলডাঙায় রেললাইন অবরোধ করলেন যুবকের পরিবার সহ স্থানীয় বাসিন্দারা।

মৃত যুবকের নাম নাজিমুদ্দিন শেখ। মুর্শিদাবাদের বেলডাঙা থানার বেগুনবাড়ি গ্রামের বাসিন্দা ছিলেন তিনি। সোমবার রাতে তিনি হায়দরাবাদ থেকে বাড়িতে ফিরছিলেন। শিয়ালদহ থেকে ভাগীরথী এক্সপ্রেসে চড়ে বাড়িতে ফেরার সময়ই ট্রেনের ভেন্ডার কামরার কয়েকজন নিত্যযাত্রী নিজামুদ্দিনকে ট্রেন থেকে ছুঁড়ে ফেলে দেয়।

নিজামুদ্দিন শেখের ভাই আতিউর রহমান জানিয়েছেন, প্রচণ্ড ভিড়ের হাত থেকে বাঁচতেই নিজামুদ্দিন সোমবার রাতে বাড়ি ফেরার জন্য শিয়ালদহ থেকে ভাগীরথী এক্সপ্রেসের ভেন্ডার কামরায় ওঠেন। তাঁর মতো আরও কয়েকজন তরুণীও ভিড় এড়াতে ওই কামরায় উঠেছিলেন। যাত্রী কামরায় না উঠে ভেন্ডার কামরায় ওঠার জন্য ওই কামরায় থাকা হকার-ব্যবসায়ীরা তাঁদের সকলের সঙ্গেই দুর্ব্যবহার করে বলে অভিযোগ। তারা চলন্ত ট্রেনের চেন টেনে ওই তরুণীদের জোর করে নামিয়ে দেওয়ার চেষ্টাও করে।

তার প্রতিবাদ জানান নিজামুদ্দিন। তখনই ব্যবসায়ীদের সমস্ত রাগ গিয়ে পড়ে ওই তরুণের উপর। দু’পক্ষের মধ্যে তীব্র তর্ক বিতর্ক হয়। তারপর দেবগ্রাম স্টেশনের কাছে ওই ব্যবসায়ীরা নিজামুদ্দিনকে মারধর করে চলন্ত ট্রেন থেকে ছুঁড়ে ফেলে দেয়। রেল লাইনের উপর পড়ায় ওই ট্রেনের চাকাতেই দু’টুকরো হয়ে যায় তার দেহ। এরপর রাতে তাঁর রক্তাক্ত দেহ পড়ে থাকে রেললাইনে।

এদিন সকালে গোটা ঘটনাটি প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন নিজামুদ্দিনের পরিবার সহ বেগুনবাড়ি গ্রামের বাসিন্দারা। ঘটনার প্রতিবাদে এবং অভিযুক্তদের শাস্তির দাবিতে তাঁরা এদিন দুপুরে বেলডাঙা স্টেশন চত্বরে রেললাইন অবরোধ করে বিক্ষোভ দেখান।

তথ্যসূত্র“
যুবককে ট্রেন থেকে ছুঁড়ে ফেলে হত্যা, অবরোধ বেলডাঙায়
https://tinyurl.com/sx2e89wt

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদেশে দেশে মুসলিম বিদ্বেষ:ফ্রান্সে বন্ধ করে দেয়া হলো আরো ২০টি মসজিদ
পরবর্তী নিবন্ধচুক্তি লঙ্ঘন করার চড়া মাশুল দিচ্ছে গাদ্দার পাকিস্তান, মুজাহিদদের হামলায় হতাহত ৩৩ এর অধিক