মথুরার শাহি ঈদগাহ মসজিদে নামাজ বন্ধের জন্য আবেদন হিন্দুত্ববাদী উগ্র সংগঠনের

ওবায়দুল ইসলাম

0
1271
মথুরার শাহি ঈদগাহ মসজিদে নামাজ বন্ধের জন্য আবেদন হিন্দুত্ববাদী উগ্র সংগঠনের

উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ‘শ্রীকৃষ্ণ জন্মভূমি মুক্তি আন্দোলন সমিতি’ মথুরা আদালতে শহরের শাহি ঈদগাহ মসজিদের ভিতরে এবং এটি সংলগ্ন রাস্তায় নামাজ বন্ধ করার আদেশ চেয়ে আবেদন করেছে। এমনকি শ্রী কৃষ্ণ মন্দির কমপ্লেক্সের পাশে অবস্থিত এই মসজিদটি ভেঙে ফেলার জন্যেও জোর দিচ্ছে এই উগ্র হিন্দু সংগঠনটি।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মহেন্দ্র প্রতাপ সিং মসজিদ ভাঙার কারণ হিসেবে বলে, “এর আগে লোকেরা মসজিদের ভিতরে নামাজ আদায় করতো না।” সে আরও দাবি করে যে, গত কয়েক বছরে মুসলমানরা এই স্থানে নামাজ পড়ছে যা অবশ্যই বন্ধ করা উচিত।

এমনকি এই উগ্র হিন্দু সংগঠনটি আবেদনে আরও বলেছে, “পবিত্র কুরআন অনুযায়ী, বিতর্কিত জমিতে নামাজ আদায় করা যাবে না…তারা ইচ্ছাকৃতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে এবং এমনকি তারা রাস্তায়ও নামাজ আদায় করছে।”

এই উগ্র হিন্দু সংগঠন দাবি করেছে, মুঘল সম্রাট আওরঙ্গজেব ১৬৬৯ সালে কথিত হিন্দু দেবতা ‘শ্রী কৃষ্ণের’ একটি মন্দির ভেঙে এই মসজিদটি নির্মাণ করেছিলেন, মসজিদের দেয়ালে এখনও হিন্দু নাকি ধর্মীয় প্রতীক রয়েছে।

মথুরা আদালতে ৫ জানুয়ারি এই মামলার শুনানি হতে পারে।

উলামাগণ মনে করছেন এই মামলার রায় হিন্দুদের পক্ষেই যে হবে তা অনেকটাই অনুমেয়। বাবরি মসজিদের মতো এই শাহী মসজিদও ভেঙে ফেলা এখন শুধু সময়ের ব্যপার হয়ে দাঁড়িয়েছে।

তথ্যসূত্র:
—–
১। Scroll.in- Hindutva outfit files plea to stop namaz at Mathura’s Shahi Idgah mosque –
https://tinyurl.com/2p86jzfe

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকুফ্ফার ও মুরতাদ সৈন্যদের পলায়ন, জাদুন শহরের নিয়ন্ত্রণ নিল আশ-শাবাব
পরবর্তী নিবন্ধজায়নিস্ট আগ্রাসন : পশ্চিম তীরের গ্রামে গ্রামে ইসরাইলি নাগরিকদের হামলা