ইসলাম ধর্ম গ্রহণ করায় ছেলের আঙ্গুল কেটে দিলো নিষ্ঠুর চীনা পিতা

উসামা মাহমুদ

0
1300
ইসলাম ধর্ম গ্রহণ করায় ছেলের আঙ্গুল কেটে দিলো চীনা পিতা

চীনে এক ব্যক্তি ইসলাম ধর্ম গ্রহণ করায় তার আঙ্গুল কেটে ফেলেছে তার আপন বাবা শাস্তি হিসাবে। কিন্তু এতো কিছুর পরেও ছেলেটি ইসলামের ওপর অটল আছে। এই ঘটনাটি মুসলিমদের প্রতি চাইনিজদের ঘৃণারই একটি উদাহরণ মাত্র।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায় ছেলেটি আব্দুল ওয়াহাব সালীম নামের একজন শাইখের পাশে হাসিমুখে দাঁড়িয়ে আছেন এবং তাঁর বাম হাতের তিনটি আঙ্গুল কাটা। শাইখ তাঁর পোস্টে উল্লেখ করে বলেন যে- “আপনার জীবনে যত সমস্যাই আসুক না কেন, তা ঈমান হারানোর চেয়ে মারাত্মক হতে পারে না। আপনি যখন সত্যিকার অর্থে আল্লাহর প্রতি বিশ্বাসের অর্থ বুঝবেন, তখন এটি আপনার জীবনের সবচেয়ে বড় শক্তি হয়ে উঠবে। আপনি চ্যালেঞ্জগুলিকে অতিক্রম করার এবং সামনের দিকে অগ্রসন হওয়ার সাহস পাবেন। আল্লাহ আমাদেরকে প্রকৃত ঈমানের শক্তি দান করুন।”

উল্লেখ্য যে চীনে বিগত প্রায় ১০ বছর যাবত মুসলিমদের ওপর নির্যাতন করা হচ্ছে। তাদেরকে ডির‍্যাডিকালাইজেশন ক্যাম্পে পাঠিয়ে সেখানে সকল প্রকার মানবাধিকার লঙ্ঘন করে জোরপূর্বক কথিত “চীনা সংস্কৃতি” গ্রহণ করতে বাধ্য করা হচ্ছে।

যে চীনারা ইসলাম গ্রহণ করায় নিজের ছেলের আঙুল কেটে দিতে পারে, তারা পূর্ব তুরকিস্তানের উইঘুর মুসলিমদের উপর কোন মাত্রার দমন-পীড়ন চালাতে পারে- সেটা সহজেই অনুমান করা যায় বলে মনে করছেন বিশ্লেষকরা।

তথ্যসূত্র:
——
১। টুইটার লিংক –
https://tinyurl.com/yckvf6kf

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন