কেনিয়ান সামরিক কনভয়ে আশ-শাবাবের অসাধারণ হামলা, হতাহত ১৫ এরও বেশি

ত্বহা আলী আদনান

2
1073

সোমালিয়া এবং কেনিয়ার মধ্যকার সীমান্ত অঞ্চলে ক্রুসেডার KDF সৈন্যদের কনভয় লক্ষ্য করে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে ক্রুসেডার বাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্র জানিয়েছে, কেনিয়া ও সোমালিয়ার কৃত্রিম সীমান্তের রাস্কামবোনির উপকণ্ঠে ক্রুসেডার কেনিয়ান সেনাদের একটি কনভয়কে লক্ষ্য করে অন্তত দুটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। ৮ জানুয়ারির এই বিস্ফোরণের ঘটনায় ক্রুসেডার বাহিনীর অন্ততপক্ষে সেনা নিহত এবং আহত হয়েছে।

ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন বরকতময় এই হামলার সুসংবাদ নিশ্চিত করেছে। আশ-শাবাবের বিবৃতি অনুযায়ী, মুজাহিদদের উক্ত হামলায় সেনা হতাহত হওয়া ছাড়াও ক্রুসেডার বাহিনীর একটি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন কিসমায়ো শহরের উপকণ্ঠে বারুলি এলাকার কাছেও এদিন একটি সফল অভিযান চালিয়েছেন। যেখানে মুজাহিদগণ সোমালি গাদ্দার সেনাদের একটি দলকে টার্গেট করে অতর্কিত হামলা চালান। যাতে সোমালি গাদ্দার সরকারী মিলিশিয়ার সদস্য নিহত হয়। সেই সাথে আরও গাদ্দার সেনা আহত এবং টি সামরিক গাড়ি ধ্বংস হয়।

অপরদিকে রাজধানী মোগাদিশুর ইয়াকশিদ জেলায় সোমালি সরকারের সংসদ নির্বাচন কমিটির এক সদস্যকে লক্ষ্য করে একটি টার্গেট কিলিং অপারেশন চালান মুজাহিদগণ। যাতে সংসদ নির্বাচন কমিটির ঐ সদস্য ‘আদঘলি’ নিতত হয়।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপূর্ব তুর্কিস্তান | ভুলে যাওয়া ১৯৯৭ সালের গুলঝা গণহত্যা
পরবর্তী নিবন্ধভারতে মুসলিম ছাত্রীদের উত্ত্যাক্ত করছে হিন্দু সন্ত্রাসীরা