মুসলিম নিধনে জড়িত মিয়ানমার সেনাবাহিনীকে অস্ত্র দিবে পাকিস্তান

ত্বহা আলী আদনান

0
1375
মুসলিম নিধনে জড়িত মিয়ানমার সেনাবাহিনীকে অস্ত্র দিবে পাকিস্তান

রোহিঙ্গা মুসলমানদের বিরুদ্ধে দীর্ঘকাল ধরে গণহত্যা চালিয়ে আসছে মিয়ানমার সেনাবাহিনী। বর্তমানেও তারা এই নিধন অভিযানের এজেন্ডা নিয়ে কাজ করছে। আর এমন একটি গণহত্যার এজেন্ডা বাস্তবায়নকারী উগ্র বৌদ্ধ জাতির সেনাবাহিনীর কাছে অস্ত্র বিক্রির প্রস্তুতি নিচ্ছে গাদ্দার পাকিস্তান।

কিছুদিন পূর্বে মিয়ানমারের একটি প্রতিনিধি দল পাকিস্তান সফরে যায়।
সফরের সময়, মায়ানমার পাকিস্তানের কাছ থেকে বিভিন্ন ক্যালিবার মর্টার, গ্রেনেড লঞ্চার এবং মেশিনগান, পাশাপাশি হেলিকপ্টারের জন্য এয়ার-টু-সার্ফেস মিসাইল কেনার অনুরোধ জানায়। পরে আলোচনায় অস্ত্র ব্যবসায় দুই দেশ একমত হয়।

গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তান মিয়ানমার সফর করে। এসময় দুই দেশের মধ্যে বিভিন্ন সামরিক চুক্তি স্বাক্ষরীত হয়।

মিয়ানমারের সন্ত্রাসী সেনাবাহিনী দীর্ঘদিন ধরে দেশটিতে মুসলিম রোহিঙ্গাদের বিরুদ্ধে গণহত্যা চালিয়ে আসছে। কুখ্যাত উগ্র বৌদ্ধ দলগুলোর সাথে সেনাবাহিনীর হামলায় হাজার হাজার রোহিঙ্গা নিহত হন। যার ফলে প্রায় ৫০ লাখ মানুষ দেশ ছাড়তে বাধ্য হন। যাদের মাঝে প্রায় ১০ লাখেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছেন প্রতিবেশি মুসলিম প্রধান দেশ বাংলাদেশে।

আর মুসলিম নামধারি এই দেশটিই কি না ইসলাম ও মুসলিমের শত্রু মিয়ানমারের সেনাদের অস্ত্র দিচ্ছে, যেন তারা আরও ব্যাপক আকারে মুসলিম নিধনযজ্ঞ চালাতে পারে। এই অস্ত্র বিক্রির ঘটনা তাই পাকিস্তানের মুনাফিক গাদ্দার সেনা ও প্রশাসনের মুখুশ উম্মাহর সামনে আবারো উন্মোচন করে দিল বলে মনে করেন বিশ্লেষকগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকেনিয়ায় আশ-শাবাবের অভিযানে নিহত ১৩ : গ্রাম বিজয়সহ আহত অসংখ্য
পরবর্তী নিবন্ধবিশেষ প্রতিবেদন || হিন্দুত্ববাদীদের গণহত্যা থেকে বাঁচতে বাড়িঘর ফেলে নিরাপদ আশ্রয়ে ছুটছেন ভারতের মুসলিমরা