সোমালিয়া | সামরিক ঘাঁটিতে আল-কায়েদার অসাধারণ হামলায় ১০ এর বেশি সেনা নিহত, একটি সামরিক কনভয় জব্দ

আলী হাসনাত

0
953
সোমালিয়া | সামরিক ঘাঁটিতে আল-কায়েদার অসাধারণ হামলায় ১০ এর বেশি সেনা নিহত, একটি সামরিক কনভয় জব্দ

সোমালি সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে অতর্কিত হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এতে ১০ এর বেশি গাদ্দার সৈন্য নিহত ও আহত হয়েছে বলে জানা যায়।

শাহাদাহ এজেন্সির রিপোর্ট অনুযায়ী, গত ১৪ মার্চ মঙ্গলবার সকালে দক্ষিণ সোমালিয়ার যুবা রাজ্যে একটি সফল অভিযান পরিচালনা করেছেন শাবাব মুজাহিদিন। যেটি রাজ্যটির কিসমায়ো শহরে অবস্থিত সোমালি সেনাদের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়ে।

সূত্র মতে, হারাকাতুশ শাবাব যোদ্ধারা সামরিক ঘাঁটিটি ঘিরে ভারী অস্ত্র দিয়ে তীব্র হামলা চালান। এতে বেশ কিছু সামরিক স্থাপনা ক্ষতিগ্রস্ত ও কয়েকটি তাবু পড়ে যায়। সেই সাথে ১০ এরও বেশি গাদ্দার সৈন্য নিহত ও আহত হয়।

একই সাথে এদিন রাজ্যটির তারেক জেলায় আরও একটি বীরত্বপূর্ণ অভিযান চালান মুজাহিদগণ। যেখানে মুজাহিদগণ গাদ্দার সেনাদের একটি সামরিক কনভয় ঘিরে অতর্কিত হামলা চালান। এতে শত্রু বাহিনীর অনেক ক্ষয়ক্ষতি হয়। একই সাথে মুজাহিদগণ গাদ্দার সেনাদের সম্পূর্ণ সামরিক কনভয়টি জব্দ করেন, আলহামদুলিল্লাহ্‌। এতে অগণিত অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম মৌজুদ ছিল; যার সবই এখন বীর মুজাহিদদের নিয়ন্ত্রণে।

হক্কানি উলামায়ে কেরাম তাই বলছেন, যেভাবে পূর্ব আফ্রিকার মুজাহিদগণ আল্লাহ্‌ তাআলা’র দ্বীনকে সাহায্য করে চলেছেন, রাব্বুল আলামিন আল্লাহ্‌ তাআলাও তাঁর প্রতিশ্রুতি অনুযায়ী তাঁর নেক বান্দাদেরকে সাহায্য করে চলেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন