ইয়েমেনে আল-কায়েদার প্রবল প্রতিরোধ যুদ্ধের মুখে পিছু হটেছে সন্ত্রাসী হুথি মিলিশিয়ারা

ত্বহা আলী আদনান

0
1248
ইয়েমেনে আল-কায়েদার প্রবল প্রতিরোধ যুদ্ধের মুখে পিছু হটেছে সন্ত্রাসী হুথি মিলিশিয়ারা

ইয়েমেনে আল-কায়েদা যোদ্ধাদের নিয়ন্ত্রিত অঞ্চলে হামলার চেষ্টা চালতে গিয়ে প্রবল প্রতিরোধ যুদ্ধের মুখোমুখি হয়ছে সন্ত্রাসী হুথি (শিয়া) মিলিশিয়ারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৮ শাউওয়াল শুক্রবার ইয়েমেনের বায়দা প্রদেশের আল-মাইফা অঞ্চলের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে সন্ত্রাসী হুথি মিলিশিয়ারা। এদিকে দীর্ঘদিন ধরেই এলাকাটির উপর নিয়ন্ত্রণ ধরে রেখেছে আল-কায়েদা সংশ্লিষ্ট আরব উপদ্বীপ শাখা জামা’আত আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ।

ইরান সমর্থিত কুখ্যাত শিয়া মিলিশিয়া হুথিদের অগ্রসরের সংবাদ পেয়েই এলাকটির নিয়ন্ত্রণ ধরে রাখতে কঠোর প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলেন মুজাহিদগণ। ফলে এই অঞ্চলে অগ্রসর হওয়ার চেষ্টাকারী কুখ্যাত হুথি মিলিশিয়ারা অঞ্চলটির তুফাইল বাধের কাছাকাছি আসলেই মুজাহিদদের তীব্র হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

আল-কায়েদা সংশ্লিষ্ট সংবাদ মিডিয়া ‘আল-মালাহিম’ নিশ্চিত করেছে যে, মুজাহিদদের উক্ত প্রতিরোধ যুদ্ধের ফলে বহু সংখ্যক হুথি মিলিশিয়া নিহত এবং আহত হয়েছে। সেই সাথে প্রচুর ক্ষতির সম্মুখীন হয়ে পরাজয় আর হতাশার গ্লাণি নিয়েই হাউথিরা পিছু হটেছে।

এভাবেই একের পর এক শত্রুদের হামলা ও ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়ে আরব উপদ্বীপে ইসলামের পতাকাকে সমুন্নত করে রেখেছেন একিউএপি মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন