কাশ্মীর | স্বাধীনতাকামী মুসলিমদের হামলায় ১ হিন্দুত্ববাদী ভারতীয় সেনা নিহত, আহত অপর ১ দখলদার

ওবায়দুল ইসলাম

1
1079
কাশ্মীর | স্বাধীনতাকামী মুসলিমদের হামলায় ১ হিন্দুত্ববাদী ভারতীয় সেনা নিহত, আহত অপর ১ দখলদার

হিন্দুত্ববাদী ভারত-অধিকৃত কাশ্মিরের প্রধান শহরে স্বাধীনতাকামী মুসলিমদের হামলায় এক ভারতীয় আধাসামরিক বাহিনীর সদস্য নিহত এবং অপর এক দখলদার আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দখলদার পুলিশ আরও জানায়, সোমবার শ্রীনগরের প্রধান ব্যবসায়িক কেন্দ্রে টহলরত হিন্দুত্ববাদীদের আধাসামরিক বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে মোটরসাইকেলে করে আসা দুইজন স্বাধীনতাকামী। পরে আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে একজনকে মৃত বলে ঘোষণা করা হয়।

ঘটনার পর পুলিশ এবং সন্ত্রাসী জওয়ানরা সেই এলাকা ঘিরে ফেলে এবং স্বাধীনতাকামীদের খোঁজে তল্লাশি চালায় বলে দাবি করে তারা। তবে তাদের দাবীকৃত নহতের সংখ্যার চেয়ে নিহত সিত্রুর প্রকৃত সংখ্যা যে বেশি, সে ব্যপারে বিশ্লেষকমহল একমত। কারণ নিজেদেরকে জাহির করতে গিয়ে তারা সবসময়ই নিজেদের নিহতের সংখ্যা কম করে দেখায়।

উল্লেখ্য, হিন্দুত্ববাদী ভারত শাসিত কাশ্মীর উপমহাদেশের স্বাধীনতার সূচনালগ্ন থেকেই বিরোধপূর্ণ একটি এলাকা। ১৯৮৯ সালে কাশ্মীরি মুসলিমরা উগ্র ভারতীয়দের কাছ থেকে স্বাধীনতা লাভ করার জন্য লড়াই করে আসছে। আর এই লড়াইয়ে প্রাণ হারিয়েছে প্রায় ৯৬,০০০ হাজার কাশ্মীরি মুসলিম। এছাড়াও ধর্ষণের শিকার হয়েছে প্রায় ১১ হাজার মুসলিম নারী।

 

তথ্যসূত্রঃ
——–
1. India soldier killed, labourers wounded in Kashmir attacks
https://tinyurl.com/yz9n3ppc

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তান জুড়ে টিটিপির বসন্তকালীন অপারেশন শুরু: নিহত ১৭ গাদ্দার, আহত আরও ২
পরবর্তী নিবন্ধআরও একটি পবিত্র রমাদানে প্রবেশ করল ইসলামি বিশ্ব : আমেজ কিছুটা হলেও ভিন্ন