পাকিস্তান জুড়ে টিটিপির বসন্তকালীন অপারেশন শুরু: নিহত ১৭ গাদ্দার, আহত আরও ২

আলী হাসনাত

3
1497
পাকিস্তান জুড়ে টিটিপির বসন্তকালীন অপারেশন শুরু: নিহত ১৭ গাদ্দার, আহত আরও ২

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি), সম্প্রতি দেশটিতে শরিয়তের দুশমন গাদ্দার সেনাদের বিরুদ্ধে ‘আল-বদর’ নামে বসন্তকালীন অপারেশনের সূচনা করেছেন। যাতে অসংখ্য শত্রুসেনা নিহত এবং আহত হচ্ছে।

আঞ্চলিক সূত্র মতে, টিটিপি বীর যোদ্ধারা গত ২ এপ্রিল এবছরের প্রথম বসন্তকালীন অপারেশন পরিচালনা করছেন। যা ওয়াজিরিস্তানের মির-আলি জেলায় সেনাবাহিনীর একটি কাফেলাকে লক্ষ্য করে অতর্কিত হামলার মধ্য দিয়ে শুরু হয়েছে। অপেরাশনটি কয়েক ঘন্টা ধরে চলতে থাকে।

টিটিপি‘র জানবায মুজাহিদদের অতর্কিত উক্ত হামলায় গাদ্দার সামরিক বাহিনীর অনন্ত ১৪ সেনাসদস্য নিহত হয়েছে। একই সাথে আরও অসংখ্য সৈন্য আহত হয়েছে।

টিটিপি’র মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ হামলার সত্যতা নিশ্চিত করে জানান যে, দীর্ঘ এই যুদ্ধে আমাদের অন্যতম একজন কমান্ডো ‘শরীয়ত খান’ তাকবালুল্লাহ শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা লাভ করেছেন।

একই দিন দক্ষিণ ওয়াজিরিস্তানের লাধা জেলায় একটি লেজার অপারেশন পরিচালনা করেন মুজাহিদগণ। যা জেলাটির মেশতা এলাকায় সেনাবাহিনীর একটি টহল দলকে টার্গেট করে চালানো হয়েছে। যাতে ২ সেনা নিহত এবং অন্য ২ সেনা সদস্য আহত হয়।

অপরদিকে ঐদিন রাত ১১টার দিকে পেশোয়ারে আরও একটি টার্গেট কিলিং অপারেশন চালান মুজাহিদগণ। যা রাজ্যটির চরসাদ্দা জেলার রেলস্টেশনের কাছে একটি পুলিশ চেকপোস্টে কর্তব্যরত পুলিশ সদস্যদের টার্গেট করে চালানো হয়। এতে সেখানে অবস্থানরত ১ পুলিশ অফিসারকে গুলি করে হত্যা করতে সক্ষম হন মুজাহিদগণ।

তবে বিশ্লেষকরা বলছেন, টিটিপি-কে এখন এই বিষয়ে সতর্ক থাকতে হবে যে, তাদের হামলায় দিশেহারা গাদ্দার পাকি আর্মি ও প্রশাসন এখন টিটিপি’কে রুখতে নতুন কোন প্রতারণার চাল চালে কিনা। এই গাদ্দারকের কোন রকম ধোঁকায় আর না পড়ার পরামর্শ সিয়েছেন তাঁরা। কারণ ইতিপূর্বে বহুবার পাকি গাদ্দার সেনা ও প্রসাশন ওয়াদা ভঙ্গ করেছে ও ধোঁকা দিয়েছে। তাই তাদেরকে এখন শুধুই অস্ত্রের ভাষায় জবাব দিতে হবে বলে মনে করেন তাঁরা।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন