আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৫৫ ইথিওপিয়ান সৈন্য হতাহত

1
566
আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৫৫ ইথিওপিয়ান সৈন্য হতাহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার ইথিওপিয়ান সামরিক বাহিনীর উপর একের পর এক সফল হামলা চালাচ্ছেন সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যার ফলে প্রতিদিনই লাশের কফিন সংখ্যা বেড়েই চলেছে।

প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট সংবাদ মিডিয়া সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে প্রতিরোধ যোদ্ধারা দখলদার ইথিওপিয়ান বাহিনীর বিরুদ্ধে ৮টি সফল অভিযান পরিচালনা করেছেন। যার ৫টিতেই ইথিওপীয় সামরিক বাহিনীর ৫৫ এরও বেশি সৈন্য নিহত ও আহত হয়েছে।

এসব হামলার মধ্যে রয়েছে, গত ১২ মে বাকুল রাজ্যের আইল-বারদী শহরে আশ-শাবাব কর্তৃক মাইন বিস্ফোরণ। যা দখলদার বাহিনীর একটি কনভয় টার্গেট করে চালানো হয়েছিল। এতে ৯ সৈন্য নিহত এবং আরও ৬ সৈন্য আহত হয়।

এই হামলার একদিন আগে রাজ্যটির বাইদাউয়ে ও ওয়াজিদ শহরে ২টি পৃথক হামলা চালান মুজাহিদগণ। এরমধ্যে বাইদাউয়ে শহরে মুজাহিদদের পরিচালিত হামলায় ১৬ সেনা নিহত হয়। আহত হয় আরও অসংখ্য সৈন্য। এদিন ওয়াজিদ শহরে মুজাহিদদের পরিচালিত হামলায় আরও ৫ দখলদার সৈন্য নিহত হয়।

সেই একই রাজ্যের বুরাহকাবা শহরে গত ৯ মে আরও একটি সফল হামলা চালান মুজাহিদগণ। যা ইথিওপীয় সামরিক বাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে ১০টি রকেট দ্বারা চালানো হয়েছিল। এতে কমপক্ষে ১১ দখলদার সৈন্য হতাহত হয়।

একই শহরে ৭ই মে এর পর পর ৪টি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। যা ইথিওপীয় সামরিক কনভয় টার্গেট করে চালানো হয়। যার ফলশ্রুতিতে ৮ এর বেশি দখলদার সৈন্য হতাহত হয়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন