বুরকিনা ফাঁসো | কারাগার থেকে ৩ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে মুক্ত করল আল-কায়েদা

ত্বহা আলী আদনান

2
1773
বুরকিনা ফাঁসো | কারাগার থেকে ৩ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে মুক্ত করল আল-কায়েদা

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসোর কুসি রাজ্যে একই রাতে ২টি অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। যাতে দেশটির সামরিক বাহিনীর অসংখ্য সৈন্য হতাহত হওয়া ছাড়াও ৩ জন উচ্চপদস্থ কর্মকর্তাকে মুক্ত করে নিয়েছে আল-কায়েদা।

আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ তাদের সাপ্তাহিক এক পর্যালোচনায় নিশ্চিত করেছে যে, তাদের বীর যোদ্ধারা গত ৯ মে রাতে বুরকিনা ফাঁসোর কুসি রাজ্যে পর পর ২টি সফল হামলা চালিয়েছেন। যেগুলো নৌনা এবং দেদগু এলাকায় দেশটির গাদ্দার সেনাদের টার্গেট করে চালানো হয়েছিল।

এরমধ্যে প্রথম হামলাটি চালানো হয় রাজ্যটির নৌনা এলাকায়। যেখানে ধর্মদ্রোহী সামরিক বাহিনীর একটি কারাগার লক্ষ্য করে হামলা চালান মুজাহিদগণ। যেই কারাগারটিতে প্রতিরোধ বাহিনী জেএনআইএম-এর ৩ জন উচ্চপদস্থ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে বন্দী করে রেখেছিল সেনারা।

মুজাহিদগণ রাতের শেষ প্রহরে কারাগারটিতে অভিযান চালান। এসময় তাঁরা ৩ জন মুজাহিদ কমান্ডার সহ এক ডজনেরও বেশি মুজাহিদকে মুক্ত করতে সক্ষম হন। এবং নিরাপদে নিজেদের ঘাঁটিতে ফিরে আসেন। আলহামদুলিল্লাহ্।

একই রাতে মুজাহিদগণ আরও একটি সফল হামলা চালান রাজ্যটির দেদুগু শহরে। যেখানে সেনাবাহিনীর একটি কাফেলা টার্গেট করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। যাতে অসংখ্য ধর্মদ্রোহী সেনা সদস্য নিহত ও আহত হয়। একই সাথে মুজাহিদগণ ২টি AKs, ১টি আরপিজি, ৯টি মোটরসাইকেল এবং প্রচুর সংখ্যক গোলাবারুদ গনিমত লাভ করেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন