উগ্রবাদী শাতেমে রাসূল নুপুর শর্মাকে নিয়ে ভিডিও বানানোর কারণে কাশ্মীরী ইউটিউবারকে গ্রেফতার

উসামা মাহমুদ

1
157

ভারতে হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে অবমাননা করে ভারতীয় জনতা পার্টির উগ্র নেত্রী নুপুর শর্মা। আর ইসলাম ধর্মের স্পষ্ট বিধানমতে রাসূলকে অবমাননাকারীদের কোন ক্ষমা নেই।
আর তাকে নিয়ে ভিডিও বানানোর কারণেই কিনা কাশ্মীরী ইউটিউবার ফয়জল ওয়ানিকে গ্রেফতার করেছে হিন্দুত্ববাদী প্রশাসন।

নিজের ইউটিউব চ্যানেল ‘ডিপ পেইন ফিটনেসে’ ভিডিওটির জন্য ক্ষমা চেয়ে সেটি মুছে দিয়েছিলেন ওই ইউটিউবার। মূলত তিনি একটি গ্রাফিক্স তৈরি করেছিলেন। তাতে দেখানো হয়েছিল, তলোয়ার দিয়ে মুণ্ডচ্ছেদ করা হচ্ছে নুপূরের। এরপরই সেই ভিডিওটিকে কেন্দ্র করে হিন্দুত্ববাদী বিতর্ক শুরু করে।

শেষে গত শনিবার ভিডিওটি মুছে দেন ফয়জল। সেই সঙ্গে তিনি জানান, “হ্যাঁ, আমি ভিডিওটি বানিয়েছিলাম। কিন্তু কোনও খারাপ উদ্দেশ্য আমার ছিল না। আমি ভিডিওটি মুছে দিচ্ছি। কাউকে কোনও ভাবে আঘাত দিয়ে থাকলে সেজন্য আমি ক্ষমাপ্রার্থী। আপনার চাইলে আমার ব্যাকগ্রাউন্ড ও অন্যান্য বিষয় খতিয়ে দেখে নিতে পারেন। আমি একজন মধ্যবিত্ত পরিবারের মানুষ।”

এদিকে,হিন্দুত্ববাদী মোদির অনুসারী উগ্র হিন্দুরা এখন কোন কিছুর তোয়াক্কা না করে অস্ত্র হাতে সোশ্যাল মিডিয়ায় মুসলমানদের হত্যার প্রতিশ্রুতি দিয়ে পোস্ট করছে। তাদের কেউ গ্রেফতার করবে না, কারণ তারা হিন্দু। মুসলিম হলে আগ বাড়িয়ে আটক করে নির্যাতন চালায় হিন্দুত্ববাদী প্রশাসন। হিন্দুদের বেলায় নীরব, আর মুসলিমদের বেলায় তৎপর- এটাই হিন্দুত্ববাদীদের রীতি হয়ে দাঁড়িয়েছে।

হিন্দুত্ববাদের বিষবাষ্প গোটা ভারতকে আজ এমন অন্ধকার পর্যায়েই নামিয়ে নিয়ে গেছে; যেখানে মুসলিমদের জন্য নেই কোন বিচার, নেই কোন মানবাধিকার, এমনকি নেই বেঁচে থাকার অধিকার। মুসলিমদেরকে তাই নববী মানহাজ অনুযায়ী হিন্দুত্ববাদীদের বিরুধে নিজেদের অস্তিত্ব রক্ষার সংগ্রামে ঝাপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন হক্কানি উলামায়ে কেরাম।


তথ্যসূত্র:
—–
1. ভিডিও মুছেও মিলল না রেহাই, নুপূর শর্মার গ্রাফিক্স বানিয়ে গ্রেপ্তার কাশ্মীরের ইউটিউবার
https://tinyurl.com/2p876aed

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন