মুসলিম বিক্ষোভকারীদের মারধর করায় ’খুব সুন্দর’ বলে হিন্দুত্ববাদী পুলিশের প্রশংসায় অবসরপ্রাপ্ত হিন্দুত্ববাদী অফিসার

উসামা মাহমুদ

0
105

বিশ্ব নবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে দুই হিন্দুত্ববাদী নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ করায় মুসলিমদের উপর হামলা চালিয়েছে হিন্দুত্ববাদী পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওগুলোতে দেখা গেছে, ভারতের প্রয়াগরাজে হিন্দুত্ববাদী পুলিশ পলিকার্বোনেট লাঠি দ্বারা মুসলিম যুবকদের মারছে।

মুসলিম বিক্ষোভকারীদের নির্মমভাবে মারধরের ভিডিও শেয়ার করার সময় কেরালার প্রাক্তন পুলিশ মহাপরিচালক (ডিজিপি) উগ্র হিন্দুত্ববাদী নির্মল চন্দ্র আস্থানা লিখেছে “সুন্দর, খুব সুন্দর।”
অবমাননাকর মন্তব্যের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হয় নয়াদিল্লির জামা মসজিদ এবং উত্তর প্রদেশের শহর প্রয়াগরাজ, হাতরাস, ফিরোজবাদ, সাহারানপুর, মোরাদাবাদ এবং আম্বেদকরনগর সহ গোটা ভারত জুড়ে। যেখানে অন্তত ৩০০ জন মুসলিম বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে হিন্দুত্ববাদী প্রশাসন।  এরপরই, পুলিশ বিক্ষোভকারীদের মারধরের ছবি এবং ভিডিও টুইটারে ছড়িয়ে পড়ে।

সেই ভিডিও শেয়ার দিয়ে উগ্রবাদী নির্মল চন্দ্র আরও লিখেছে, “ভাল, পুরানো তিসির তেলে ভেজানো লাঠি গুণ্ডাদের (মুসলিমদের) অনেক ভালো নাচ নাচিয়েছে।”

শুক্রবার বিক্ষোভের পরে ইউপির শহর জুড়ে হিন্দুত্ববাদীদের ধ্বংস অভিযান অব্যাহত থাকে। হিন্দুত্ববাদী আস্থানা সে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর সমর্থক ও পুলিশকে প্রতিবাদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশংসা করে।

উল্লেখ্য, সে মুসলমানদের বিরুদ্ধে হিন্দুত্ববাদী সহিংসতার কঠিন সমর্থক। তার মতো প্রাক্তন একজন উচ্চপদস্থ পুলিশ কর্তার এমন মন্তব্য চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় যে, ইসলাম-বিদ্বেষ এবং মুসলিমদের প্রতি জিঘাংসা ভারতের হিন্দুদের কোন স্তর পর্যন্ত পৌঁছেছে।

ভারতে উগ্র জনতার পাশাপাশি মুসলিমদের উপর সমান তালে হামলা করে যাচ্ছে হিন্দুত্ববাদী প্রশাসন। তাই এমন পরিস্থিতিতে কথিত আইন আদালত ও পুলিশ প্রশাসনের উপর ভরসা করে বসে থাকাকে বোকামী বলে আখ্যা দিয়েছেন উম্মাহ দরদী আলেমগণ। বরং নিজেদের জান মাল রক্ষার জন্য সাধ্যমত প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিযেছেন।


তথ্যসূত্র :
———
1. “Very beautiful!”: Retired IPS officer appreciates cops for beating Muslim protesters
https://tinyurl.com/48r86r29
2. মারধর করার ভিডিও লিঙ্ক:
https://tinyurl.com/4z54757y

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন