বাংলাদেশে হিন্দুরা আক্রান্ত উল্লেখ করে বিদেশ মন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে হিন্দুত্ববাদী শুভেন্দুর চিঠি

উসামা মাহমুদ

2
861

বাংলাদেশে অবস্থিত ভারতীয় হিন্দুত্ববাদীদের দালাল এশীয় হিন্দুরা আদা জল খেয়ে মাঠে নেমেছে। তারা ভারতের মত বাংলাদেশী মুসলিমদের উপর আগ্রাসন চালানোর মাঠ প্রস্তুত করছে। সে লক্ষ্যে কিছুদিন পরপর তারা প্রাণপ্রিয় নবী ও ইসলাম নিয়ে কটুক্তি করে তাওহিদী মুসলিমদের ক্ষিপ্ত করে জল ঘোলা করা চেষ্টা করে যাচ্ছে। নিজেরাই মূর্তি ভেঙ্গে, পুরনো বাড়িঘরে আগুন লাগিয়ে মুসলিমদেরকে তাদের উপর হামলাকারী হিসেবে তুলে ধরছে। আর কথিত সাজানো সংখ্যালঘু নির্যাতন কে পুঁজি করে বাংলাদেশের উপর হস্তক্ষেপ করার মোক্ষম সুযোগ তৈরির পাঁয়তারা করছে হিন্দুত্ববাদী ভারত।

বিগত বেশ কয়েক বছরে একাধিকবার বাংলাদেশে কথিত হিন্দু-নিপীড়নের নাটক সাজানো হয়েছে। হিন্দুত্ববাদী ভারতের সরকারী দল বিজেপি’র কট্টর মুসলিমবিদ্বেষী নেতা সুব্রামানিয়াম স্বামী কয়েক বছর আগে বলেছিল যে, বাংলাদেশে হিন্দু নির্যাতন বন্ধ না হলে ভারতের উচিৎ বাংলাদেশে আক্রমণ করা।

এবার এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে গত ১৮-০৭-২২ সোমবার রাতে বিদেশ মন্ত্রণালয়কে চিঠি লিখেছে হিন্দুত্ববাদী শুভেন্দু অধিকারী। তাতে তার বক্তব্য, বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের উপর লাগাতার সাম্প্রদায়িক হামলার ঘটনায় বিদেশমন্ত্রক যেন দ্রুত হস্তক্ষেপ করে।

অথচ ভারতে মুসলিমদের পিটিয়ে হত্যা করা হলে কিংবা কাশ্মীরে মুসলিম মা-বোনরা নির্যাতিত হলে এদেশের হিন্দুত্বাদীদের দালালরা বলে যে, এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়, অন্য দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কেউ আমাদের দেশের জল ঘোলা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে! আর এদেশে কিছু হলেই তদন্ত ছাড়াই ভারতীয় হিন্দুত্ববাদীরা বাংলাদেশে হামলা করার হুমকি দেয়।

তাই বিশেষজ্ঞরা বলছেন, ভারত ও বাংলাদেশে বাড়তে থাকা হিন্দুত্ববাদের প্রভাব ও মুসলিমবিদ্বেষ অত্র অঞ্চলের মুসলিমদের দিকে ধেয়ে আসা কোন ভয়াল ঝড়েরই পূর্বাভাস দিচ্ছে। বাংলাদেশের মুসলিমদের তাই এটা ভেবে বসে থাকে উচিৎ নয় যে, ভারত-কাশ্মীরের কিংবা আসামের মুসলিমদের সমস্যা শুধু তাদের মাঝেই সীমাবদ্ধ থাকবে; বরং তা অচিরেই এদেশেও এসে আছড়ে পরবে। তাই সেই হিন্দুত্ববাদী আগ্রাসী ঝড় মোকাবেলায় আগে থেকেই মুসলিমদেরকে ঐক্যবদ্ধ প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন হক্কানী উলামায়ে কেরাম।


তথ্যসূত্র:
——–
১. বাংলাদেশে হিন্দুদের উপর ধারাবাহিক হামলা, বিদেশমন্ত্রকের হস্তক্ষেপ চেয়ে চিঠি শুভেন্দুর
https://tinyurl.com/8dr3sdp9
https://tinyurl.com/hs2ap5h4
https://tinyurl.com/4h5mxvvx

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || জুলাই ২য় সপ্তাহ, ২০২২ঈসায়ী
পরবর্তী নিবন্ধআশ-শাবাবাকে রুখতে কেনিয়ান সেনাদের প্রশিক্ষণ ও সজ্জিত করছে সন্ত্রাসী যুক্তরাষ্ট্র