ভারতের লুলু মলে নামাজ পড়ায় চার মুসলিম যুবককে আটক করলো হিন্দুত্ববাদী পুলিশ

উসামা মাহমুদ

1
591

ভারতের লখনউ হিন্দুত্ববাদী পুলিশ গতকাল ১৯-০৭-২২ মঙ্গলবার চারজন মুসলিম যুবককে গ্রেপ্তার করেছে। তাদের অপরাধ শুধু একটাই- তারা মুসলিম ব্যক্তির মালিকানাধীন নতুন খোলা লুলু মলে নামাজ পড়েছিল।

গ্রেফতারকৃতরা হলেন মোহাম্মদ রেহান, মোহাম্মদ আতিফ খান, মোহাম্মদ লোকমান ও মোহাম্মদ নোমান। লখনউ পুলিশ কমিশনারেট বলেছে, যে তারা মল থেকে নজরদারি ফুটেজ পরীক্ষা করে ৪ জন মুসলিমকে সনাক্ত করেছে।

১২ জুলাই হিন্দুত্ববাদী টুইটার হ্যান্ডলগুলি এবং আরএসএস মুখপাত্র সংগঠক সোশ্যাল মিডিয়ায় কিছু ব্যক্তির মলে নামাজ পড়ার একটি ভিডিও শেয়ার করেছে। পরে হিন্দুত্ববাদী গোষ্ঠীগুলি এ নিয়ে তীব্র মুসলিম বিদ্বেষ ছড়াতে থাকে।

হিন্দুত্ববাদী পুলিশ মুসলিমদের ব্যাপারে প্রোপাগান্ডা বন্ধ করার পরিবর্তে ১৪ জুলাই অজ্ঞাত মুসলিম ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা 153A(1) (গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), 295A (ধর্মীয় অনুভূতিকে ক্ষুব্ধ করার উদ্দেশ্যে কাজ), 341 (অন্যায়) এর অধীনে একটি প্রথম তথ্য প্রতিবেদন দাখিল করে।

হিন্দুত্ববাদী সংগঠন অখিল ভারতীয় হিন্দু মহাসভার সদস্যরা ১৪ জুলাই মলের গেটের বাইরে বিক্ষোভ করতে থাকে। তারা কর্তৃপক্ষের কাছে মলের কাছে হনুমান চালিসা পাঠ করার অনুমতি চেয়েছে। এবং সমস্ত হিন্দুদের ওই শপিং মল বয়কট করার ডাক দিয়েছে।

ভারত এখন মুসলিমদের জন্য এতোটাই সঙ্কুচিত হয়ে পরেছে যে, নিজ ধর্মীয় বিধান পালন করাও অন্যায়। হিন্দুত্ববাদীরা মুসলিমদের নামাজ, কোরবানি সহ মৌলিক বিধান পালন করতে বাধা দিচ্ছে। মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা উসকে দিয়ে মুসলিমদের গণহারে হত্যার চক বাস্তবায়ন করেছে।

এ অবস্থায় মুসলিমদের পূর্ব থেকেই সতর্কতা অবলম্বন করে নিজ পরিবার ও জাতিকে রক্ষায় নববী মানহাজের অনুসরণ করে নিজেদের প্রতিরক্ষা জোরদার করার আহ্বান জানিয়েছেন ইসলামি চিন্তাবীদ হক্কানী উলামায়ে কেরাম।



তথ্যসূত্র:

——–
1. Namaz at UP Lulu Mall: Four Muslim men sent to jail
https://tinyurl.com/4ct8nar9
2. UP Police file FIR against Muslims who offered namaz at Lulu Mall
https://tinyurl.com/5xubktpu
3. https://tinyurl.com/2p9bbhmh

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন