ইদলিবে রাশিয়ার হৃদয়বিদারক হামলায় ৫ শিশুসহ নিহত ৭, আহত ১৪ মুসলিম

আলী হাসনাত

0
541

দখলদার রুশ বাহিনী সিরিয়ায় বেসামরিকদের বিরুদ্ধে ফের হৃদয়বিদারক গণহত্যা চালানো শুরু করেছে। গতকালের একটি হামলায়  একই পরিবারের ৪ ভাইবোন সহ অন্তত ২১ জন হতাহত হয়েছে বলে জানা গেছে।

দখলদার রাশিয়া উত্তর সিরিয়ার এখনো বেসামরিক গণহত্যার নীতি অব্যাহত রেখেছে। সেই সূত্র ধরেই রুশ বাহিনী উত্তর সিরিয়ার ইদলিব সিটিতে গতকাল ২১ জুলাই সকালে বেসামরিক এলাকায় কয়েক দফায় বোমাবর্ষণ করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জিসর আশ-শুগুরের কাছে ইয়াকুবিয়ে এবং সিডিডে গ্রামে হামলাগুলো চালানো হয়। যেখানে রুশ বিমানগুলো ৪ বার পৃথক বোমা হামলা চালিয়েছে। ফলশ্রুতিতে অনেক বেসামরিক বাড়ি-ঘর ধ্বংস হয়ে গেছে। যার ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে নিহত এবং আহত হয়েছেন অনেক বেসামরিক লোক।

আঞ্চলিক সূত্র জানিয়েছে যে, রুশ হামলায় পর এখন পর্যন্ত ধ্বংসস্তুপের নিচ থেকে ৫ শিশু সহ অন্তত ৭ জন বেসামরিক লোকের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। নিহত ৫ শিশুর বয়স ১০ বছরের নিচে বলে জানা গেছে। সেই সাথে আরও ১৪ বেসামরিক ব্যক্তিকেও গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সিরিয়া যুদ্ধ আজ ১২ তম বছর পার করছে। যেখানে সম্পূর্ণ দায়মুক্তি ছাড়াই বেসামরিক লোকদের হত্যা করে চলছে রাশিয়া, ইরান ও কুখ্যাত শিয়া নুসাইরি বাহিনী; একই কাজ করছে সন্ত্রাসী অ্যামেরিকা। একজন সম্মানিত আলেম তাই আক্ষেপ করে বলেছেন যে – পৃথিবী আজ শামকে ভুলে গেছে, কিন্তু তারা জানে না যে শাম পৃথিবীর মাথা, আর শাম ভাল থাকলেই পৃথিবী ভাল থাকবে, নতুবা নয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন