শাবাব কর্তৃক পাবলিক স্কয়ারে আরও ৬ জাওয়াসিসের মৃত্যুদণ্ড কার্যকর

আলী হাসনাত

3
824

ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র, কেনিয়া এবং সোমালিয়ার গোয়েন্দা সংস্থার হয়ে কাজ করা ৬ গুপ্তচরকে জিলিব জেলার একটি পাবলিক স্কয়ারে হত্যা করা হয়েছে।

বিবরণ অনুযায়ী, সম্প্রতি হারাকাতুশ শাবাব নিয়ন্ত্রিত যুবা রাজ্যের একটি ইসলামি আদালত বেশ কিছু অপরাধীর ব্যপারে বিভিন্ন ধরনের শাস্তির রায় দিয়েছে। এসব অপরাধীদের মধ্যে ৬ গুপ্তচরও রয়েছে। যারা জিলিব জেলার ‘হরমুদ’ কোম্পানির প্রাক্তন পরিচালক সহ আশ-শাবাব মুজাহিদিন এবং বেসামরিক ব্যক্তিদের বিরুদ্ধে কুফ্ফার বাহিনী কর্তৃক পরিচালিত বিভিন্ন হামলার জন্য দায়ী ছিলো।

অপরাধীদের বিষয়ে তদন্ত এবং সমস্ত স্বাক্ষ্য-প্রমাণ প্রুস্তুত করা হলে গত ৯ আগষ্ট যুবা রাজ্যের ইসলামি আদালতের প্রধান বিচারক জিলিব জেলার একটি পাবলিক স্কয়ারে অপরাধীদের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা এবং তাদের দেওয়া স্বীকারোক্তি পাঠ করেন। অবশেষে অপরাধীদেরকে বিভিন্ন মেয়াদি শাস্তির রায় শুনান। তবে এদের মধ্যে গুপ্তচরবৃত্তির অভিযোগে দন্ডিত ৬ গুপ্তচরের বিষয়ে মৃত্যুদণ্ডের রায় দেন বিচারক। পরে উক্ত ৬ গুপ্তচরকেই ঘটনাস্থলেই জনসম্মুখে গুলিবিদ্ধ করে হত্যা করা হয়।

উল্লেখ্য যে, একই অপরাধে গত মাসের শেষাংশেও ৬ গুপ্তচরের মৃত্যুদণ্ড কার্যকর করেছিল ইসলামি আদালত। যাদের ৫ জনই ক্রুসেডার মার্কিন বাহিনীর হয়ে কাজ করতো।

বিশ্লেষকরা তাই আশা করছেন, এই বিচার ও জনসম্মখে শাস্তি প্রদানের ঘটনাটি একই অপরাধে জড়িত অন্যান্য অপরাধিদের মনে প্রবল ভীতির সঞ্চার করবে, এবং তারা ইসলাম ও মুসলিমদের সাথে গাদ্দারি করার প্রবণতা থেকে বের হয়ে আসবে ইনশাআল্লাহ্‌।

3 মন্তব্যসমূহ

  1. এ কিউ এর বর্তমান অবস্থা জানতে চাই!!! বিশেষ করে শাম, ইয়েমেন, ইরাক পাশাপশি সোমালিয়া ও মসলি সহ আর ও যে সব জায়গায় এ কিউ অবস্থান রয়েছে সে সম্পর্কে জানতে চাই!!! জাজাকাল্লাহু খাইরান!!!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন