মানবাধিকার সংস্থায় এবার তালা দিল সন্ত্রাসী ইসরাইল

মুহাম্মাদ ইব্রাহীম

0
724

ইসরাইল এবার ফিলিস্তিনি মানবাধিকার ও দাতব্য সংস্থাগুলোর অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে। অধিকৃত পশ্চিমতীরে গত ১৮ আগস্ট ইসরাইলি সেনারা ফিলিস্তিনি এসব মানবাধিকার ও দাতব্য সংস্থার অফিসে হানা দেয়। এ সময় ২০ বছর বয়সি এক ফিলিস্তিনি যুবককে গুলি করে খুন করা হয়। এরপর সেখান থেকে সব কাগজপত্র জব্দ করে এগুোর দরজা ঢালাই করে বন্ধ করে সিলগালা করে দেয় ইসরাইলি সেনারা।

ইসরাইলের দাবি ফিলিস্তিনি এসব মানবাধিকার সংস্থা সশস্ত্র সংগঠনগুলোর সঙ্গে যুক্ত।

সন্ত্রাসী ইসরাইলের এসব মনগড়া অভিযোগ ফিলিস্তিনি মানবাধিকার সংস্থাগুলো অস্বীকার করে জানিয়েছে, মূলত ইসরাইলের দখলদারিত্ব বৃদ্ধি এবং বহির্বিশ্বে যেন তাদের আগ্রাসনের খবর পৌঁছাতে না পারে, এজন্যই  এমন ঘৃণ্য পদক্ষেপ নিয়েছে তারা।

মানবাধিকার সংগঠন আল-হক জানিয়েছে, ইসরাইলি সেনারা বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে রামাল্লাহ শহরে অবস্থিত তাদের কার্যালয়ে অভিযান চালায়। এর পর একে একে ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল প্যালেস্টাইন, দ্যা বিসান সেন্টার ফর রিসার্চ এন্ড ডেভলপম্যান্ট, দ্যা ইউনিয়ন অব প্যালেস্টিনিয়ান ওম্যানস কমিউনিটিস এবং দ্যা অ্যাগরিকালচারাল ওয়ার্ক কমিটির অফিসে অভিযান চালায়।

উল্লেখ্য, গতবছর ইহুদিবাদী ইসরাইল নিজেদের অপকর্ম আড়াল করতে ফিলিস্তিনের ৬ মানবাধিকার সংগঠনকে সন্ত্রাসী তালিকায় ফেলে। এর পর থেকেই এসব সংগঠনের নেতাকর্মীদের বাড়িঘরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করছে ইসরাইলি বাহিনী।

১৯৭৯ সালে প্রতিষ্ঠিত ফিলিস্তিনি মানবাধিকার সংগঠন আল-হক, ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল প্যালেস্টাইন, দ্যা বিসান সেন্টার ফর রিসার্চ এন্ড ডেভলপম্যান্ট, দ্যা ইউনিয়ন অব প্যালেস্টিনিয়ান ওম্যানস কমিউনিটিস এবং দ্যা অ্যাগরিকালচারাল ওয়ার্ক কমিটিসকে ২০২১ সালে সন্ত্রাসী তালিকায় ফেলেছে ইসরাইল।

ইসরাইল ফিলিস্তিনে প্রতিনিয়ত মানবতাবিরোধী অপরাধ করে গেলেও এখন উল্টো মানবাধিকার সংগঠনগুলোকে সন্ত্রাসী তালিকায় ফেলেছে। আসল সন্ত্রাসীরাই কিনা তাদের সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদকারীদেরকে ‘সন্ত্রাসী’ তকমা দিচ্ছে; আর বিশ্ব নিরবে তাকিয়ে তামাসা দেখছে। এরপরও পশ্চিমা সন্ত্রাসীরা দখলদার ইসরাইলের পক্ষে থাকবে- এটাই বাস্তবতা।

এ অবস্থায় ইসরাইল ও তাদের রক্ষক পশ্চিমা সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ ব্যতীত ফিলিস্তিন উদ্ধারের অন্য কোন পথ নেই বলে জানিয়েছেন হকপন্থী আলেম-উলামা।



তথ্যসূত্র:
——-
1. Israel shuts down Palestinian Authority offices suspected of terrorism-
https://tinyurl.com/27er3axr

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

three × five =