ইসলাম গ্রহণ করায় ১৩ বছর ধরে চলছে হিন্দুত্ববাদীদের হয়রানি

0
632

ভারতের হিন্দুত্ববাদীরা মুসলিমদের উপরে নানাভাবে অত্যাচার নির্যাতন চালায়। আর কেউ নতুন মুসলিম হলে তার হিন্দুত্ববাদীদের নির্যাতন মুষলধারে বর্ষণ করতে থাকে। তারা মুসলিমদেরকে জোর করে হিন্দু বানানোর চেষ্টা চালায় কিন্তু কোন হিন্দু ইসলামের সত্যতা, সৌন্দর্য দেখে মুসলিম হলে তারা সে নব মুসলিমদেরকে নানাভাবে হয়রানি করে।

এমনই একজন নব মুসলিম জিনি ওরিশার বাসিন্দা। সেখানেই তিনি জন্মগ্রহণ করেছেন। তিনি বর্তমানে উত্তর প্রদেশের রামপুরে বসবাস করেন।

তিনি জানিয়েছেন, ১৩ বছর আগে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর থেকেই তিনি নানাভাবে হিন্দুত্ববাদীদের হয়রানের শিকার হচ্ছেন। এমন কোন দিন বাদ নেই যেদিন তিনি কোন না কোন ভাবে এই হয়রানির শিকার হচ্ছেন না। এমনকি হিন্দুত্ববাদী পুলিশ প্রশাসনও তাকে হয়রানির করছে। “অথচ, আমি স্বাধীন দেশের নাগরিক।”

একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির নিজস্ব ধর্ম অবলম্বন করার অধিকার থাকা সত্ত্বেও শুধু ইসলাম গ্রহণ করার কারণে হয়রানি করা হচ্ছে। ইসলাম ছাড়া অন্য কোন ধর্ম বা মতাদর্শ গ্রহণ করলে এটাকে তারা ব্যক্তি স্বাধীনতা অথবা মত প্রকাশের অধিকার বলতো।

তিনি অত্যন্ত দুঃখের সাথে আরো জানিয়েছেন, “আমি তো খারাপ কিছু করছি না বরং মানুষকে দ্বীনের দাওয়াত দিচ্ছি। তাহলে কেন আজকে ১৩ বছর পরেও আমাকে হয়রানি করা হচ্ছে আমি বিবাহ করেছি, আমার সন্তানাদি আছে, তবুও কেন পুলিশ আমাকে কিছুদিন পরপর তুলে নিয়ে যায়? আমাকে অত্যাচার করে, নির্যাতন করে, এই নির্যাতন আমাকে আর কতদিন সহ্য করতে হবে?”

সর্বশেষ তিনি ভিডিও বার্তায় সকলের দোয়া চেয়েছেন। আর আল্লাহ তাআলার কাছেও ফরিয়াদ করেছেন আল্লাহ তায়ালা যেন তাকে এই সমস্ত পেরেশানি, হয়রানি থেকে হেফাজত করেন তার সন্তান-সন্ততি নিয়ে যেন সুখে শান্তি দেয় জীবন যাপন করতে পারেন। আল্লাহ তায়ালা যেন তাকে সেই ব্যবস্থা করে দেন।

উপমহাদেশে মুসলিমরা দীর্ঘ সময় শাসকের মসনদে থাকলেও পরে হিন্দুত্ববাদীদের বিশ্বাসঘাতকতা আর স্যেকুলারদের গাদ্দারীর কারণে পরাধীনতার শিকার হয়ে আছে। মুসলিমদের শক্তি সাহস ক্ষমতা বলতে কিছুই আজ অবশিষ্ট নেই।

তাই কেউ ইসলামের সৌন্দর্য, ইসলামের সত্যতা দেখে মুসলিম হলেও হিন্দুত্ববাদীদের অত্যাচার নির্যাতন আর নিপীড়ন থেকে বাঁচতে পারে না। আর মুসলিমরাও দুর্বল হওয়ার কারণে নব মুসলিমদের পাশে দাঁড়াতে পারে না। সাহায্য সহযোগিতা করতে পারেনা। যদি মুসলমানরা ঐক্যবদ্ধ থাকতো, শক্তিশালী হত, মুসলিমদের রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক ভালো অবস্থান থাকতো, তাহলে হিন্দুত্ববাদীরা কখনোই নব মুসলিমদেরকে নির্যাতন করার সাহস পেত না।

তাই ইসলামি চিন্তাবিদগণ সমস্ত মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে নিজেদের মতানৈক্যগুলোকে দূরে রেখে এবং দুনিয়াবী লোভ-লালসার ঊর্ধ্বে উঠে ইসলামি জীবনবিধানে ফিরে আসার আহবান জানিয়েছেন। তাহলেই আর মুসলিমদের সামনে হিন্দুত্ববাদীরা কখনোই মাথা উঁচু করে দাঁড়াতে পারবেনা। কোন মুসলিম কিংবা নব মুসলিমের দিকে চোখ তুলেও তাকাতে সাহস দেখাতে পারবেনা ইনশাআল্লাহ্‌।



তথ্যসূত্র:
——–
1. In India’s largest state, you can be harassed and arrested by police for converting to Islam.
https://tinyurl.com/543csy97
2. VIDEO LINK:
https://tinyurl.com/mry5z96b

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন