রাবি হলে ছাত্রকে নির্যাতন, টাকা ছিনতায়ি এবং আবরার ফাহাদের পরিণতির হুমকি

মুহাম্মাদ ইব্রাহীম

0
724

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে হলকক্ষে আটকে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করার পাশাপাশি গলায় ছুরি ঠেকিয়ে ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে হিন্দুত্ববাদী নেতা ভাস্কর সাহা। বিশ্ববিদ্যালয়ের মতিহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সে। শুক্রবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মতিহার হলে দীর্ঘ ৩ ঘন্টা নির্যাতন চালানো হয় ও ছাত্রের উপর।

ভুক্তভোগী ছাত্র সামছুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। আর অভিযুক্ত ছাত্র ভাস্কর সাহা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

সামছুল ইসলাম জানায়, নিজের পড়াশোনার পাশাপাশি মোবাইল সার্ভিসিংয়ের কাজ করে পরিবার চালান তিনি। পাশাপাশি ছোট ভাইয়ের পড়াশোনার ব্যয়ভারও বহন করতে হয় তাকে। শুক্রবার বিকেল ৩টার দিকে রুমে ডেকে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে ভাস্কর সাহা। কিন্তু চাঁদা দিতে অস্বীকৃতি জানালে প্রায় ৩ ঘণ্টা তথা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আটকে রেখে ভুক্তভোগীকে শারীরিক ও মানসিক নির্যাতন করে ছাত্রলীগের ঐ হিন্দু নেতাসহ আরও কয়েকজন।

এসময় তার কাছে থাকা বিভিন্নজনের মোবাইল সার্ভিসিংয়ের প্রায় ২০ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয় ছাত্রলীগ নেতা। তাছাড়া এসব কথা সাংবাদিক কিংবা পুলিশকে জানালে বুয়েটের আবরার ফাহাদের মতো তাকেও মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

সামসুল ইসলাম আরও জানান, বিশ্ববিদ্যালয়ে সার্ভিসিং কাজ করার জন্য ছাত্রলীগ নেতা চাঁদা দাবি করে এবং আমি ৫ হাজার টাকা দিতে চাই। ৫ হাজার টাকা হবে না বলে রুমে ডেকে নিয়ে আমাকে বেধড়ক মারধর করা হয়। একপর্যায়ে আমি অজ্ঞান হয়ে পড়ি।

সামছুল ইসলাম নিজের নিরাপত্তা চেয়ে বিশ্ববিদ্যালয়ে অভিযোগ দিলে, ভাস্কর সাহা উল্টো সামছুল ইসলামকে দোষী সাব্যস্ত করে বলেছে- এ ঘটনায় আমি জড়িত নই। প্রতিপক্ষ আমাকে ফাঁসাতে এমন চক্রান্ত করেছে।

এদেশ ও জাতি সকলেই এখন ছাত্রলীগের সন্ত্রাসীদের কাছে জিম্মি। ছাত্রলীগের হিন্দুত্ববাদী সাহারা দিনের পর দিন মুসলিম ছাত্রদের সাতে দুর্ব্যবহার করছে। নির্যাতনের কথা কাউকে জানালে আবরার ফাহাদের পরিনতির হুমকি দেয়া হচ্ছে।

দালাল আওয়ামী সরকারের ভারত ও হিন্দু-তোষণ নীতির কারণেই এদেশে ঘাপটি মেরে থাকা হিন্দুত্ববাদের এজেন্টরা মুসলিমদের উপর এখন রীতিমত অত্যাচার শুরু করে দিয়েছে। প্রশাসন থেকে শুরু করে শিক্ষাবোর্ডে, এমনকি ছাত্ররাজনীতিতে পর্যন্ত এদের দুর্দান্ত প্রতাপ এখন। আর ভাস্কর সাহার এই ঘটনা ছাত্রলীগের ব্যাপক হিন্দুয়ানীকরণের বিষয়টি আমাদেরকে আবারো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো।



তথ্যসূত্র:
——–
১। রাবি শিক্ষার্থীর ২০ হাজার টাকা কেড়ে নিল ছাত্রলীগ নেতা!-
https://tinyurl.com/2s3edzvc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন