শোক সংবাদ | মসজিদে বোমা হামলায় আফগানিস্তানের বলিষ্ঠ ও সাহসী আলেম সহ ৭৩ জন হতাহত

আলী হাসনাত

8
1872

ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের হেরাত শহরের একটি মসজিদে জুমার নামাজের সময় আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। এতে দেশটির সুপরিচিত ও ধর্মীয় আলেমে দ্বীন মাওলানা মুজিবুর রহমান আনসারী শহীদ হয়েছেন।

অত্যন্ত শোকের বিষয় যে, আজ ২ সেপ্টেম্বর পবিত্র জুমার সালাতের সময় আফগানিস্তানের হেরাতের গুজেরগাহ মসজিদে একটি আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। নৃশংস এই হামলার ঘটনায় ২৮ জন শহীদ ও ৪৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। ‏انالله واناالیه راجعون

দূর্ভাগ্যবশত ইসলাম ও মুসলমানদের শত্রুদের কাপুরুষোচিত এই হামলায় শহীদ হন দেশটির বলিষ্ঠ, সাহসী ও প্রখ্যাত ধর্মীয় আলেম মাওলানা মুজিবুর রহমান আনসারী (রহ.)।

মাওলানা আনসারী আফগানিস্তানের, বিশেষ করে হেরাত প্রদেশের নেতৃস্থানীয় আলেমদের মধ্য থেকে একজন। তিনি এমন একজন আলেমে দ্বীন, যিনি মার্কিন দখলদারিত্বের সময়ও মার্কিন বাহিনী এবং গাদ্দার কাবুল প্রশাসনের বিরুদ্ধে জনগণকে সতর্ক করেছেন।

মাওলানা মুজিবুর রহমান আনসারী অতীত ও বর্তমান কোনো সময়ই তালিবানের সদস্য ছিলেন না। এরপরও তাকে বোমা হামলার লক্ষ্যবস্তু করেছে শত্রুরা।

ইরাক থেকে উঠে আসা খারেজী ও সন্ত্রাসী আইএসআইএস নৃশংস এই হামলাটি চালিয়েছে বলে জানা গেছে। খারেজী আইএসআইএস এর আগেও সারা দেশে অনেক মসজিদে বোমা হামলা চালিয়েছিল, একই সাথে দেশের শীর্ষস্থানীয় আলেমদের শহীদ করেছে এরা। যে সকল সম্মানিত আলেমগণ অতীত বা বর্তমানে কখনোই তালিবানের সদস্য ছিলেন না।

নৃশংস এই হামলা পরবর্তী হৃদয়বিদারক দৃশ্যের ভিডিও …

https://k.top4top.io/m_2436jwfqe2.mp4

8 মন্তব্যসমূহ

  1. আল্লাহ ভাইদের জান্নাত নসীব করেন। (আমীন)। বর্তমানে বাংলাদেশে আই,এস অনেক কাজ করে।তারা জিহাদী চেতনা ওয়ালা ভাইদের ভূল বুঝিয়ে তানজিম আল-কায়েদার বিরুদ্বে অপপ্রচার চালায়। তাই আমাদের (i.s) এর সম্পর্কে উম্মাহ্ কে সচেতন করতে হবে।

  2. সর্বাবস্থায় এ সন্ত্রাসীরা মুসলিম উম্মাহর ক্ষতি করে আসছে৷এরা এ দেশেও সক্রীয় হয়ে মুসলিমদের হত্যা করা জন্য মুসলিম ভুল বুঝিয়ে তাদের দলে নিচ্ছে৷

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন