সোমালিয়া | আল-কায়েদার হামলায় ১১ সেনা নিহত, বন্দী আরও এক

আলী হাসনাত

2
1023
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সোমালিয়ার ওয়ারমাহান ও কিসমায়ো শহরে একাধিক সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে সরকারের উচ্চপদস্থ এক কর্মকর্তা সহ অন্তত ৮ সেনা নিহত হয়েছে।

স্থানীয় সূত্র মতে, সোমালিয়ার দক্ষিণাঞ্চলে গত ১ সেপ্টেম্বর ঘণ্টায় ব্যাবধানে বেশ কিছু হামলা ও বিস্ফোরণ ঘটিয়েছে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এর মধ্যে আফজাওয়ে শহরের উপকণ্ঠে ওয়ারমাহান এলাকায় একটি হামলায় কমপক্ষে ৬ সেনা নিহত হয়েছে।

আশ শাবাব মুজাহিদিন এসময় এলাকায় প্রবেশ করে এক সশস্ত্র সৈন্যকেও বন্দী করে নিয়ে গেছেন। এসময় হারাকাতুশ শাবাব যোদ্ধারা নিহত ও বন্দী সেনাদের অস্ত্রগুলি জব্দ করেন।

অন্যদিকে, বৃহস্পতিবার বিকেলে কিসমায়ো শহরের উপকণ্ঠে আবদাল্লা বিরোল এলাকায় কেনিয়ান সেনাবাহিনীর ঘাঁটিতেও কামান দ্বারা হামলা চালান মুজাহিদগণ। যেখানে কেনিয়ান সামরিক ঘাঁটির ভিতরে ১০টি পর্যন্ত শেল পাওয়া গেছে, তবে সরকারিভাবে এই ঘটনায় হতাহতের কোন তথ্য প্রকাশ করা হয় নি।

এদিন কিসমায়োর উপকণ্ঠে ইউনটুয় এলাকায় জুব্বাল্যান্ড প্রশাসনের মিলিশিয়াদের লক্ষ্য করেও ২টি শক্তিশালী বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। বিস্ফোরণে এক সেনা নিহত এবং অপর ৩ সেনা আহত হয়েছে।

অপরদিকে রাজধানী মোগাদিশুর ওয়াদজার ও দীনালি শহরেও এদিন ২টি পৃথক হামলা চালানো হয়েছে। এরমধ্যে ওয়াজারে চালানো হামলায় দেশটির পরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তা “হাসান উইশ” নিহত হয়।

আন্দালুস রেডিওর অনুযায়ী, বরকতময় এই হামলাগুলো ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব মুজাহিদিন কর্তৃক চালানো হয়েছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশোক সংবাদ | মসজিদে বোমা হামলায় আফগানিস্তানের বলিষ্ঠ ও সাহসী আলেম সহ ৭৩ জন হতাহত
পরবর্তী নিবন্ধবাংলাদেশে ৭১ ভাগ মানুষ দুর্নীতির শিকার