ইহুদি বর্বরতা || এক আগস্ট মাসেই ৪৭৫ ফিলিস্তিনি মুসলিম গ্রেফতার

ইউসুফ আল-হাসান

0
413

ফিলিস্তিনের পশ্চিম তীরে রাত মানেই যেনো আতঙ্ক। সূর্য ডোবার পরপরই তল্লাশীর নামে অভিযান শুরু করে বর্বর ইসরাইলি বাহিনী। এরপর চলে গণগ্রেফতার। তাদের আগ্রাসন থেকে বাদ পড়েনা নারী-শিশুরাও। অনেককে আবার ঘটনাস্থলেই হত্যা করে ইসরাইলি বাহিনী।

এসব অভিযানে শুধুমাত্র গত আগস্ট মাসেই ৪৭৫ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরাইল। এর মধ্যে ৩৯ জনই অপ্রাপ্ত বয়স্ক শিশু এবং ১৬ জন সম্মানিত মুসলিম নারী।

চলতি বছরের শুরু থেকেই পশ্চিম তীরে তল্লাশী অভিযান জোরদার করে সন্ত্রাসী ইসরাইল। এসব অভিযানে এখন পর্যন্ত হত্যা করা হয়েছে ৮৫ নিরস্ত্র ফিলিস্তিনিকে। তবে ফিলিস্তিনি কর্তৃপক্ষ বলছে, হতাহতের প্রকৃত চিত্র আরও ভয়াবহ। হত্যার পর বেশিরভাগ ফিলিস্তিনি সম্পর্কে মেলে না কোনো তথ্যও।

যে ইহুদিরা এক সময় ছিল পৃথিবীর একমাত্র দিকভ্রান্ত শরনার্থী। পৃথিবীর একখণ্ড ভূমিও যাদের ছিলনা নিজ মালিকানায়। তারাই কিনা আজ বিশ্ব ইতিহাসে শ্রেষ্ঠ নগরী, ইসলামের প্রথম কেবলা, অগণিত নবী রাসুলের স্মৃতিবিজড়িত পবিত্র ভূমি ফিলিস্তিন জোরপূর্বক দখল করে নিল। এবং এরপর থেকে দিন দুপুরে বিশ্ববাসীর চোখের সামনেই ফিলিস্তিনে চালাচ্ছে বিশ্ব ইতিহাসে সবচেয়ে বর্বরোচিত নির্যাতন। এবং কোনভাবেই ফিলিস্তিনিদের উপর বন্ধ করছেনা তাদের নির্যাতনের স্টিমরোলার। বরং দিন দিন ভিন্নমাত্রায় রুপ দিচ্ছে ইহুদি আগ্রাসন।

এ অবস্থায় মাজলুম ফিলিস্তিনিদের রক্ষার্থে অবিলম্বে বিশ্বের প্রতিটি মুসলিম ভূখণ্ড থেকে প্রতিবাদ ও প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা অতি জরুরি বলে জানিয়েছেন বিশ্লেষকরা। সেইসাথে ফিলিস্তিনসহ সারাবিশ্বের মাজলুমদের উদ্ধারে বাস্তব সুন্নাহভিত্তিক পদক্ষেপ নেয়ার আহ্বান হকপন্থী আলেম-উলামাদের।



তথ্যসূত্র:
——-
1. Israeli occupation authorities significantly escalated their arrest campaigns against Palestinians in August as 475 arrests were recorded, including 39 children and 16 women
https://tinyurl.com/4fvbetur

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন