নূপুর শর্মার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে না, ভবিষ্যতেও মামলা করা যাবে না – ভারতের সুপ্রিম কোর্ট

মুহাম্মাদ ইব্রাহীম

0
642

মহানবী হজরত মোহাম্মদ (ﷺ)-কে নিয়ে আপত্তিকর মন্তব্য ইস্যুতে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাবেক নেত্রী নূপুর শর্মাকে গ্রেফতার করার আবেদন উঠতেই পত্রপাঠ মামলা খারিজ করে দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। আবেদন শুনতেই চাইল না হিন্দুত্ববাদী দেশটির শীর্ষ আদালত।

সর্বোচ্চ আদালত শুক্রবার জানিয়ে দেয়, কোনো নির্দেশ দেয়ার আগে আদালতকে পরিস্থিতি বিবেচনা করতে হয়। আমাদের পরামর্শ হলো, এই আবেদন খারিজ করা। এমনটাই জানিয়েছেন, প্রধান বিচারপতি ইউ ইউ ললিত।

সংবাদসংস্থা বার অ্যান্ড বেঞ্চ জানিয়েছে, এর পর আবেদন প্রত্যাহার করে নেন মামলাকারী। তিনি মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাতের অভিযোগে নূপুর শর্মাকে গ্রেফতারের দাবি জানান।

গত জুলাই মাসে শীর্ষ আদালত নির্দেশ দেয় নূপুর শর্মার বিরুদ্ধে কোনোরকম কঠোর পদক্ষেপ নেয়া যাবে না। গোটা দেশের বিভিন্ন জায়গায় মামলায় দায়ের হয়েছিল নূপুরের বিরুদ্ধে। কিন্তু বিজেপির সাবেক নেত্রীর বিরুদ্ধে কোনো কঠোর পদক্ষেপ না নেয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

শীর্ষ আদালত এও জানায়, নূপুরের বিরুদ্ধে ভবিষ্যতেও কোনো মামলা দায়ের করা যাবে না। করলেও তাতে কোনো রকম ব্যবস্থা গ্রহণ করা যাবে না।

সোশ্যাল মিডিয়ায় পোস্টকে কেন্দ্র করে তুচ্ছ অযুহাতে অসংখ্য মুসলিমকে সাংবাদিক ও লেখককে গ্রেফতার করে রেখেছে হিন্দুত্ববাদী ভারত। অথচ নবী (ﷺ)-কে অবমাননা করার পরও নূপুর শর্মারা নিরাপদে রয়েছে; বরং তাদের নিরাপত্তা আরও জরদার করা হয়েছে। এমনকি তার বিরুদ্ধে পুনরায় গ্রেফতার ও অভিযোগ করার বিষয়েও নিষেধ করে দিয়েছে ভারতীয় আদালত।

এই হচ্ছে উগ হিন্দুত্ববাদী ভারতের প্রহসনের গণতান্ত্রিক আইন ব্যবস্থা; আর এর উপরেই ভরসা করার সবক দেয় একদল নাদান মুসলিম! বর্তমান ভারতের উত্তপ্ত পরিস্থিতিও এই নাদানদের দিবানিদ্রা ভাঙাতে পারেনি বলে আফসোস প্রকাশ করেছেন ইসলামি চিন্তাবিদগণ।

এ অবস্থায় তাই প্রাণপ্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননার শাস্তি মুসলিমদের নিজেদেরকেই আদায় করে নেয়ার পক্ষে মতামত দিয়েছেন আলেম-উলামার।



তথ্যসূত্র:
——–
১। নূপুর শর্মাকে গ্রেফতারের আবেদন শুনলই না ভারতের সুপ্রিম কোর্ট
https://tinyurl.com/2jajsjhr

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন