ইথিওপিয়ায় ফের আশ-শাবাবের হামলা : অফিসার সহ নিহত ১৫

আলী হাসনাত

0
678

সোমালিয়ার পশ্চিম সীমান্ত প্রতিবেশী ইথিওপিয়ায় ফের হামলা চালিয়েছে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। দেশটির আল-ধির অঞ্চলে ক্রুসেডারদের একটি কনভয়কে লক্ষ্য করে এই হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রমতে, ইথিওপিয়ান সামরিক কনভয়টি টার্গেট করে মুজাহিদগণ পরপর ৩টি বিস্ফোরণ ঘটান। যা ক্রুসেডার বাহিনীর ২টি সামরিক যানকে আঘাত করে। যেগুলো ইথিওপিয়ার লিউ সামরিক বাহিনী ও অফিসারদের বহন করছিল। সূত্রটি জানায় যে, সামরিক কনভয়টি সোমালিয়ার সীমান্তবর্তী আতো এলাকা থেকে ইথিওপিয়ার ‘গোডে’ অঞ্চলের দিকে যাচ্ছিল। যখনই কনভয়টি ইথিওপিয়ার আল-ধির অঞ্চলে পৌঁছে, ঠিক তখনই মুজাহিদগণ অতর্কিত হামলা চালান। এসময় মুজাহিদদের বোমা হামলায় ২টি সাঁজোয়া যানও ধ্বংস হয়ে যায়। আর তখন সাঁজোয়া যানে থাকা ২ অফিসার সহ অন্তত ১৫ ক্রুসেডার সৈন্য নিহত হয় এবং বাকিরা দ্রুত উক্ত এলাকা ছেড়ে যায়।

হামলায় লিউ বাহিনীর সিনিয়র অফিসার হাসান নুলিও, এবং বাহিনীটি ষষ্ঠ ব্রিগেডের অন্য এক কমান্ডার আহত হয়েছে। যাদের আঘাত গুরুতর বলে জানা গেছে।

সূত্র মতে, মুজাহিদদের হামলার শিকার ইথিওপিয়ান এই সৈন্যরা দেশটির রাষ্ট্রপতির নিরাপত্তারক্ষীদের মধ্যে ছিল।

উল্লেখ্য যে, পশ্চিম সোমালিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়া প্রতিরোধ বাহিনী আশ-শাবাব সম্প্রতি ইথিওপিয়ার পুলিশ ও সামরিক বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক অপারেশন ও বোমা হামলা শুরু করেছে। যাতে অনেক ইথিওপিয়ান ক্রুসেডার সৈন্য হতাহত হচ্ছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদখলদার চীনের জিরো কোভিড নীতিতে পূর্ব তুর্কীস্তানে মৃত্যুর মিছিল
পরবর্তী নিবন্ধআবারও দুই ফিলিস্তিনি মুসলিমকে খুন করলো সন্ত্রাসী ইসরাইল