প্রতিরোধ যোদ্ধাদের হামলায় তুর্কি প্রশিক্ষিত ২১ সোমালি গাদ্দার সৈন্য হতাহত

ত্বহা আলী আদনান

1
650

সোমালিয়ার শাবেলি সুফলা এবং রাজধানীতে মোগাদিশুতে ২টি পৃথক অপারেশন চালিয়েছে আশ-শাবাব। এতে অন্তত ২১ গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সূত্র মতে, গত ১৪ সেপ্টেম্বর সকালে হারাকাতুশ শাবাব মুজাহিদিন বরকতময় এই ২টি অভিযান পরিচালনা করেছেন।

সূত্র জানায়, মুজাহিদগণ তাদের প্রথম অভিযানটি চালান, রাজধানী মোগাদিশু আফজাউয়ী শহরে। যেখানে সোমালি সামরিক বাহিনীর একটি ইউনিটকে টার্গেট করে বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। আর তাতেই গাদ্দার সামরিক বাহিনীর ৫ সৈন্য হতাহত হয়।

মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে। যেখানে মুজাহিদগণ সেনাবাহিনীর একটি সমাবেশস্থল লক্ষ্য করে অতর্কিত হামলা চালান। যাতে তুর্কি প্রশিক্ষিত বাহিনীর এক উচ্চপদস্থ কর্মকর্তা সহ সোমালি সেনাবাহিনীর ১০ সেনা নিহত হয়। একই সাথে “আবদি দিরি” নামে এক অফিসার সহ আরও ৬ গাদ্দার সৈন্য গুরুতর আহত হয়।

সোমালিয়ায় গাদ্দার ও দখলদার ক্রুসেডার বাহিনীগুলোর বিরুদ্ধে আশ-শাবাবের অভিযান এখন যেকোনো সময়ের তুলনায় বৃদ্ধি পেয়েছে। বিষয়টিকে নিকট ভবিষ্যতের কোন কল্যাণময় পরিণতির ইঙ্গিত হিসেবেই দেখছেন বিশ্লেষকগণ।

১টি মন্তব্য

  1. ২০২৪ সালে সোমালিয়ায় ইসলামী শরীয়াহ প্রতিষ্ঠিত হবে ইনশাল্লাহ। সম্প্রতি London এর Channel 4 এ প্রকাশিত হয়েছে সোমালিয়ান যুবক আন্দোলনের তথ্য বহুল ইন্টারভিউ এবং তাদের শাসিত এলাকার বর্তমান চিত্র।
    https://youtu.be/KVSw0E9Y1RI
    সেদেশ সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পারলাম।
    তাদের কার্যক্রম আফগান ছাত্রদের থেকেও থেকেও ভালো মনে হয়েছে, নারী শিক্ষার উপর তারা অযথা হস্তক্ষেপ করেনি ফলে নারী শিক্ষার ক্ষেত্রে পশ্চিমারা প্রশ্ন তুলতে পারবে না। ২০২৪ সালে বিদেশী সেনারা সোমালিয়া ছেড়ে যাওয়ার কথা রয়েছে! ভিডিওটার বাংলা ডাবিং কারো কাছে থাকলে দেন অথবা বাংলা ডাবিং করুন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন