প্রতিবেশী বিজেপি নেতা ও তার সহযোগীদের হাতে মুসলিম যুবক খুন

উসামা মাহমুদ

0
395

ভারতে স্থানীয় ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতা এবং তার ২১ জন সমর্থক বাড়িতে ঢুকে মুসলিম যুবককে পিটিয়ে খুন করেছে। গত মঙ্গলবার ৬ সেপ্টেম্বর রাতে কাটরা বাজারের রসুলিয়াত খান এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, সেই উগ্র বিজেপি নেতার নাম অশোক কুমার জয়সওয়াল।

অতিরিক্ত পুলিশ সুপার, রাজেশ ভারতী বলেছে,মুসলিম যুবক মুস্তাকিম তার প্রতিবেশী সন্দীপের বাড়িতে গেলে সেখানে প্রতিবেশী হিন্দুদের সাথে তর্ক হয়। পরে রাতে, উগ্র জয়সওয়াল এবং অন্যরা ঘুমিয়ে থাকা অবস্থায় মুস্তাকিমের বাড়িতে প্রবেশ করে এবং তাদের মারধর শুরু করে।

হামলায় হিন্দুত্ববাদীদের আঘাতে মুস্তাকিম খুন হন, তার ছেলে সালমান ও আফতাব এবং মেয়ে শিবা ও শবনম গুরুতর আহত হয়। আহতরা হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছে।

উগ্র হিন্দুত্ববাদের জোয়ারে ভারতীয় মুসলিমদের জান মাল বহু আগে থেকেই পথে-ঘাটে-মাঠে অনিরাপদ। এখন অপরিস্থিতি এতটাই ভয়াবহ হয়েছে যে, তাদেরকে এখন নিজ বাড়িতে ঢুকেই হত্যা করা হচ্ছে; মুসলিমরা এখন নিজ বাড়িতেও অনিরাপদ। নিজেদের পরিবার-পরিজনদের জন্য ভারতভূমিকে নিরাপদ করতে হলে মুসলিমদের সামনে তাই নববী মানহাজ অনুযায়ী প্রতিরোধ-সংগ্রামে ঝাঁপিয়ে পরার কোন বিকল্প নেই বলে মনে করেন ইসলামি চিন্তাবীদগণ।



তথ্যসূত্র:
——–
1. Muslim man beaten to death by BJP leader and his associates (The Wire)
https://tinyurl.com/3bz5x4pt
https://tinyurl.com/45rjk3cc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন