অপ্রতিরোধ্য আশ-শাবাব : দুর্দান্ত অভিযানে ১৮ ক্রুসেডার নিহত, আহত ৮ এর অধিক

ত্বহা আলী আদনান

0
931

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ক্রুসেডার কেনিয়ান ও ইথিওপিয়ান বাহিনীর বিরুদ্ধে ২টি সফল অপারেশন চালিয়েছেন মুজাহিদগণ। এতে অন্তত ২৬ ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

বিবরণ অনুযায়ী, গত ১৩ সেপ্টেম্বর প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন ক্রুসেডার বাহিনীর বিরুদ্ধে ২টি সফল অভিযান পরিচালনা করছেন। মুজাহিদগণ যার প্রথম অভিযানটি পরিচালনা করেন সোমালিয়া ও ইথিওপিয়ার কৃত্রিম সীমান্তে অবস্থিত আটো শহরের কাছে। যেখানে মুজাহিদগণ ইথিওপীয় সামরিক বাহিনীর একটি কনভয় টার্গেট করে তীব্র হামলা চালান। ফলশ্রুতিতে ১০ ইথিওপিয়ান সৈন্য নিহত এবং আরও ৪ সৈন্য আহত হয়। একই সাথে কনভয়ে থাকা ২টি সাঁজোয়া যানও ধ্বংস হয়ে যায়।

মুজাহিদগণ সেদিন তাদের দ্বিতীয় সফল অভিযানটি পরিচালনা করেন, সোমালিয়ার জুবা রাজ্যের বারুলি শহরে। যেখানে মুজাহিদগণ একযোগে ক্রুসেডার কেনিয়ান বাহিনী ও সোমালি গাদ্দার বাহিনীর ২টি সামরিক ঘাঁটিতে হামলা চালান। ঘাঁটি দুটিতে আশ-শাবাব মুজাহিদদের জোরালো হামলায় সোমালি বাহিনীর ৪ সন্য ছাড়াও ক্রুসেডার কেনিয়ান বাহিনীর ৮ সৈন্য নিহত হয়েছে। একই সাথে ক্রুসেডার বাহিনীর দুটি সামরিক যানও ধ্বংস হয়েছে। আলহামদুলিল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন