ইয়েমেনে আল-কায়েদার হামলায় আরব জোটের দেড় শতাধিক সৈন্য হতাহত

ত্বহা আলী আদনান

5
1066

সম্প্রতি ইয়েমেন জুড়ে শুরু হয়েছে তীব্র ত্রিমুখী সংঘর্ষ। যার একদিকে রয়েছে আমেরিকার গোলাম গাদ্দার আরব আমিরাত ও তাদের সমর্থিত স্থানীয় মিলিশিয়ারা। অপরদিকে রয়েছে দ্বীন কায়েমের লড়াইয়ে নিয়োজিত ইসলামি প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্। প্রতিরোধ যোদ্ধারা একই সাথে শিয়া হুথি মিলিশিয়াদের মোকাবেলাো করছেন।

চলতি মাসের শুরুর দিকে এই অভিযান একপাক্ষিক হলেও এখন তা তৃ-পাক্ষিক হয়ে উঠেছে। যেখানে আরব-আমিরাত সমর্থিত বাহিনী ইয়েমেনের দক্ষিণাঞ্চলে “সাহামুশ-শারকী” নামে নতুন অপারেশনের ঘোষণা করে। পরে ১৪ সেপ্টেম্বর “সাহামুল-হক” নামে পাল্টা অপারেশন ঘোষণা করে আল-কায়েদা সংশ্লিষ্ট আনসারুশ শরিয়াহ্।

আল-কায়েদা কর্তৃক সাহামুল-হক অপারেশন ঘোষণার প্রথম দিনেই আবয়ান ও শাবওয়াহ রাজ্যের বিভিন্ন স্থানে ৭টি হামলা চালান মুজাহিদগণ। যাতে ৩৭ গাদ্দার সেনা নিহত এবং আরও ২৫ এরও বেশি গাদ্দার সেনা সদস্য আহত হয়েছে। সেই সাথে ধ্বংস হয়েছে গাদ্দার বাহিনীর ৯টি সাঁজোয়া যান।

এরপর আনসারুশ শরিয়াহ্’র বীর মুজাহিদরা দ্বিতীয় ও তৃতীয় দিনে এক ডজনেরও বেশি অভিযান পরিচালনা করেন। আঞ্চলিক সূত্রমতে, মুজাহিদদের দুই দিনের এই হামলায় আরব জোটের ২ কর্নেল সহ আরও ৬৮ গাদ্দার সৈন্য নিহত হয়েছে। একইসাথে আহত হয়েছে আরও ৮০ এরও বেশি গাদ্দার।

সূত্রগুলো আরও নিশ্চিত করেছে যে, আনসারুশ শরিয়াহ্’র বীর মুজাহিদদের ২য় ও ৩য় দিনের পরিচালিত হামলাগুলোতে গাদ্দার বাহিনীর ৫টি অস্ত্রের ডিপো, ১৪টি সাঁজোয়া যান সহ অসংখ্য সামরিক সরঞ্জামাদি ধ্বংস হয়ে গেছে।

আজ ১৭ সেপ্টেম্বর ৪র্থ দিনেও গাদ্দার আরব জোটের বিরুদ্ধে তীব্র হামলা চালাচ্ছেন আল-কায়েদার বীর যোদ্ধারা।

আরও বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন ইনশাআল্লাহ্‌…

5 মন্তব্যসমূহ

  1. আমেরিকা যেকোনো মূল্যে ইয়েমেনে মুজাহিদদের বিজয় রুখতে মরিয়া। ইয়েমেনের বিজয় গোটা উম্মতের পরিস্থিতি পাল্টে দিবে। হে আসমান জমিনের মালিক! ইয়েমেনের মুজাহিদদের বদরের ফিরিশতাদের দ্বারা সহায়তা করুন।

  2. __________________________________
    !!!سبحان الله العلي العظيم
    . اللهم انصر المجاهدين في اليمن •
    اللهم انصر جنودك الفاتح اصحاب سهام الحق •
    “انصار الشريعة”
    اللهم اجعلنا منهم و ارزقنا شهادة في سبيلك •
    آمين، با رب العالمين
    __________________________________

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন