দুই সপ্তাহে ৪৪ ফিলিস্তিনি বাড়ি গুড়িয়ে দিয়েছে সন্ত্রাসী ইসরাইল

ইউসুল আল-হাসান

0
291

গত দুই সপ্তাহে জায়নবাদী ইসরাইল ফিলিস্তিনের পশ্চিম তীরে অন্তত ৪৪টি বাড়ি ধ্বংস করেছে। অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি ভূমি অবৈধভাবে দখলের নীতি সন্ত্রাসী ইহুদীরা অনুসরণ করে আসছে দীর্ঘদিন ধরে। তারই ধারাবাহিকতায় এ সমস্ত বাড়ি ধ্বংস করে সে জায়গা দখল করা হচ্ছে।

জানা যায়, যে ৪৪টি বাড়ি ধ্বংস করা হয়েছে তার মধ্যে ৩৫টি বাড়ি এরিয়া সি-১৯ এ অবস্থিত। এ সমস্ত ভবন নির্মাণের ক্ষেত্রে ইসরাইলের কাছ থেকে কোন অনুমতি নেওয়া হয়নি এমন অভিযোগে গত দুই সপ্তাহের ভিতরে সেগুলো ভেঙে দেওয়া হয়েছে। এ সমস্ত বাড়ি ধ্বংস করার আগে কোনো রকমের সতর্কবার্তা দেওয়া হয়নি। এমনকি বাড়ি ভাঙার বিরুদ্ধে বাড়ির মালিকদের কোনো প্রতিবাদ করারও সুযোগ দেয়নি সন্ত্রাসী ইসরাইল।

ঘরবাড়ি ভেঙে দেওয়ার কারণে বর্তমানে বহু ফিলিস্তিনি খোলা আকাশের নিচে বসবাস করতে বাধ্য হচ্ছেন এবং তারা মানবতার জীবন যাপন করছেন। এছাড়া চলতি বছরে এখন পর্যন্ত ইহুদিবাদী ইসরাইল শাস্তিমূলক পদক্ষেপ হিসেবেও ফিলিস্তিনিদের ১১টি বাড়ি ভেঙে দিয়েছে।

উড়ে এসে জুড়ে বসা ইহুদিরাই কিনা আজ ফিলিস্তিনিদের বাড়িঘর নির্মাণের জন্য অনুমতি নেয়ার মতো অপমানজনক বিষয় চাপিয়ে দিয়েছে। এই সন্ত্রাসী ইহুদিরা ইচ্ছে মতো যখন যেকোন বাড়ি ধ্বংস করে ইহুদিদের জন্য বসতি নির্মাণ করেই চলেছে।

এমতাবস্থায় ফিলিস্তিনের স্বাধীনতার জন্য পশ্চিমাদের সৃষ্ট কথিত জাতিসংঘ নয় বরং নববী মানহাজের দ্বারস্থ হবার আহ্বান জানিয়েছেন হকপন্থী উলামা-মাশায়েখগণ।

তথ্যসূত্রঃ
——
১। Israeli occupation demolished, confiscated and forced Palestinians to demolish a total of 44 structures in the occupied West Bank and Jerusalem in only two weeks-
https://tinyurl.com/mphb29ud

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন