ফটো রিপোর্ট | সদ্য স্নাতক আশ-শাবাবের ইস্তেশহাদী কমান্ডো ফোর্স

ত্বহা আলী আদনান

4
1072

পূর্ব আফ্রিকা ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন সম্প্রতি তাদের ইস্তেশহাদী কামান্ডো ফোর্সের ৩০ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছে। যারা সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় “সাঈদ মোহাম্মদ আবদুল্লাহ হাসান” প্রশিক্ষণ শিবির থেকে সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

প্রশিক্ষণ শিবিরটির প্রায় ১০০০ হাজার যোদ্ধার স্নাতক অনুষ্ঠানে উপস্থিত হন প্রতিরোধ বাহিনীর বেশ কয়েকজন নেতা। যাদের মাঝে ছিলেন, আশ-শাবাবের সামরিক বাহিনীর প্রধান শাইখ আলী মাহমুদ রাজী হাফিজাহুল্লাহ্। তিনি স্নাতক যোদ্ধাদের উৎসাহিত করার পাশাপাশি “সাঈদ মোহাম্মদ আবদুল্লাহ হাসান” রহিমাহুল্লাহ্ এর জীবন ও কর্ম নিয়ে দীর্ঘ বক্তব্য রাখেন। সেই সাথে সোমালি গাদ্দার সরকারের নতুন যুদ্ধের ঘোষণা ও মুজাহিদদের অবস্থান নিয়েও তিনি দীর্ঘ বক্তব্য রাখেন।

তিনি দৃঢ় কণ্ঠে জানান যে, সোমালিয়ার রাষ্ট্রপতি যেই যুদ্ধের ঘোষণা দিয়েছে, তার জন্য আশ-শাবাবের বীর যোদ্ধারা সর্বদাই প্রস্তুত রয়েছে। এসময় তিনি বাসিন্দাদের সরকারি বিভিন্ন হোটেল, সামরিক এবং সরকারী অন্যান্য স্থাপনা থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন।

4 মন্তব্যসমূহ

  1. প্রিয় আলফিরদাউস নিউজ টিম!!
    আশা করি, আল্লাহ আপনাদের সুস্থ ও নিরাপদে রেখেছেন.. উম্মাহর কল্যানে আল্লাহ আমাদেরকে দীর্ঘজীবি করুন.. আমীন..

    প্রিয় ভাই, আজ একটি অনুরোধ রাখতে চাচ্ছিলাম.. অথবা সেটাকে সুহৃদ পরামর্শও বলা যেতে পারে..

    বিষয়টি হলো, অনেকসময় সাইটে অনেক ভিডিও, সাধারণ ভিডিও, হার্ড ভিডিও, ট্রেনিং ভিডিও আপলোড দেওয়া হয়, আল্লাহ আপনাদেরকে এর উত্তম প্রতিদান দিন..

    কিন্তু আবার কখনো দেখা যায়, ভিডিওটি public. কিন্তু নিরাপত্তার স্বার্থে ভাইয়েরা মূল লিঙ্কটি পেইজে শেয়ার করতে পারছেন না.. বরং ভিডিওর বদলে ভিডিও থেকে শুধু কিছু স্ক্রিনশট বা পিক’ সাইটে আপলোড দেওয়া হয়..

    তো এক্ষেত্রে আমার ব্যক্তিগত একটি পরামর্শ হলো, এভাবে করা যায় কিনা, যে, মূল লিঙ্ক থেকে ভাইয়েরা ভিডিও ডাউনলোড করে নিয়ে অন্য কোনো সাইটে সেটা আপলোড করে শেয়ার করে দিবেন.. যেমন archive.org বা এধরনের সাইটগুলোতে..? যাতে তৃষ্ণার্ত উম্মাহ ফাইলটি ডাউনলোড করতে পারে এবং নিজেদের পিপাসা মেটাতে পারে..

    আশা করি ভাইয়েরা পরামর্শটি ভেবে দেখবেন.. এবং জানাবেন.. প্রতীক্ষায় রইলাম..

  2. ভাই ভিডিও লিংক দেওয়ার আগে ভাগে বলতেছি ডাওনলোড ও দেখাযায় এমন লিংক দিবেন আমি আগের অনেক গুলো ভিডিও দেখতে পারিনি …..আফসোস!!!!

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন