মধ্যপ্রদেশে হিন্দুদের হামলার শিকার মুসলিম যুবক, মা-বাবাকেও ছাড়েনি হিন্দুরা

সাইফুল ইসলাম

0
557
Islamophobia, India, Islamophobia in India

ভারতের মধ্যপ্রদেশের ছিন্দওয়ারা জেলার লালগাওয়ের বাসিন্দা ওয়াজিদ আলী নামে একজন মুসলিম যুবককে নির্মমভাবে পিটিয়েছে সন্ত্রাসবাদী হিন্দুরা। গত ১৫ই সেপ্টেম্বর মা-বাবার সাথে লালগাও থেকে হারিতে যাওয়ার সময় অরিয়া গ্রামের কাছে তাদের আটকে নির্যাতন করা হয়।

হিন্দুত্ববাদী স্লোগান এবং গালিগালাজের পাশাপাশি ওয়াজিদ আলীকে একটি বাইকের সাথে বেঁধে ৩ কি.মি. পর্যন্ত টেনে নিয়ে যায় হিন্দু সন্ত্রাসীরা। ওয়াজিদ আলীর মা বোরকাবৃত ছিলেন; তাঁর সেই কাপড় ছিড়ে ফেলে এবং ওয়াজিদ আলীর পিতাকেও মারধর করে হিন্দুরা। তাদের উপর এমন নির্যাতন চলতে থাকে অন্তত এক ঘণ্টা যাবৎ। সামাজিক যোগাযোগ মাধ্যমে মারধরের কিছু ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে। সেখানেও দেখা গেছে হিন্দু সন্ত্রাসীরা নিথর ওয়াজিদ আলীর উপর লাঠি দিয়ে হিংস্রভাবে অত্যাচার চালাচ্ছে।

এক ভিডিও বার্তায় ভুক্তভোগী ওয়াজিদ আলী বলেছেন, ‘তারা আমাদের মেরেছে, কারণ আমরা মুসলিম।’ তিনি আরও বলেন, এ ঘটনায় নেতৃত্ব দিয়েছে অনিল পাল, মহেশ পাল এবং অন্যান্য অনেকের সাথে ৬ জন হিন্দু মহিলাও।

ওয়াজিদ আলী ১৭ই সেপ্টেম্বর ছিন্দওয়ারার এসপিকে বিষয়টি জানান। অথচ এখন পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি হিন্দুত্ববাদী পুলিশকে।

অখণ্ড ভারত প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে মুসলিমদের উপর নবউদ্যমে ঝাঁপিয়ে পড়ছে হিন্দু সন্ত্রাসীরা। ওয়াজিদ আলী এবং তার মা-বাবার উপর হামলার ঘটনা ভারতে হিন্দু সন্ত্রাসীদের হিংস্র চেহারাকে আবারও সামনে নিয়ে এলো। উপমহাদেশে হিন্দুত্ববাদীদের আধিপত্যের বিস্তারে প্রতিটি মুসলিম পরিবারেরই ওয়াজিদ আলীর মতো ঘটনার সম্মুখীন হওয়ার হুমকি রয়েছে। নিজেদের নিরাপত্তার বিষয়টিকে এখনও অবহেলা করলে অচিরেই হয়তো নির্মম এই বাস্তবতার মুখোমুখি হতে হবে মুসলিমদের। তাই এখন থেকেই নিজেদেরকে হিন্দুত্ববাদীদের গেরুয়া সন্ত্রাসের মোকাবেলায় প্রস্তুত রাখার উপদেশ দেন হকপন্থী আলেমগণ।

ভিডিও লিংক:
হামলার ভিডিও: https://twitter.com/i/status/1572195992505647105
ওয়াজিদ আলীর সাক্ষাতকার: https://twitter.com/i/status/1572196891990921217
এফআইআর: https://twitter.com/KashifKakvi/status/1572196921414135808/photo/1

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন