আল -আকসায় খননকাজ ইহুদিদের : মসজিদের পরিচালক গ্রেফতার

ইউসুফ আল-হাসান

0
924

পবিত্র আল-আকসা মসজিদের আশেপাশে ও নিচে অবস্থান নিয়ে খনন কাজ চালাচ্ছে উগ্রবাদী ইহুদি সন্ত্রাসীরা। দৈনিক ইনকিলাবের একটি রিপোর্ট অনুযায়ী, এমনটিই দাবি করেছেন ইসলামের প্রথম কেবলা এই মসজিদের পরিচালক শেখ ওমর আল-কিসওয়ানি। মিডল ইস্ট মনিটরও এমন একটি সংবাদ প্রকাশ করেছে।

শেখ ওমর বলেছেন, পবিত্র আল-আকসা মসজিদের আশেপাশে খনন কাজ চালাচ্ছে ইহুদিবাদী ইরাইল। একারণে আল-আকসা মসজিদের অস্তিত্ব এখন হুমকির মুখে। তিনি আরও জানান, এখনই এসব খনন কাজ বন্ধ করতে হবে। ধ্বংসাত্মক খনন কাজ বন্ধে ইসরাইলকে বাধ্য করতে মুসলিম বিশ্বকে সোচ্চার হতে হবে। মসজিদের ঠিক বরারব নিচেও খনন কাজ চালানো হচ্ছে বলে জানান তিনি।

দখলদার ইসরাইলের এই অবৈধ কাজের প্রতিবাদ করায় শেখ ওমরকে গ্রেফতার করেছে ইসরাইলি পুলিশ। জানা যায়, সন্ত্রাসী ইসরাইলি পুলিশ তাকে গ্রেফতারের পর অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। এছাড়া তার বাড়ির নানা জিনিসপত্রও জব্দ করেছে তারা।

শেখ ওমর সবসময় ইসরাইলি ষড়যন্ত্রের বিষয়ে সোচ্চার ভুমিকা পালন করে আসছেন। কিছু দিন আগেও আল-আকসা মসজিদকে ঘিরে ইসরাইলি ষড়যন্ত্রের বিষয়ে গোটা মুসলিম উম্মাহকে সতর্ক করেছেন তিনি।

উল্লেখ্য যে, ভ্রান্ত ইহুদিরা মনে করে আল আকসা মসজিদটি ভেঙে কল্পিত থার্ড টেম্পল (তৃতীয় মন্দির) নির্মাণ করতে পারলেই তাদের কাঙ্ক্ষিত মাসিহ বা দাজ্জালের আগমন ঘটবে। এ লক্ষেই তারা আল-আকসা মসজিদের নিচে গোপনে খনন করে মসজিদটিক ধ্বসিয়ে দিতে চাচ্ছে। আর ইহুদিদের এই গোপন মিশন সম্পর্কে মুসলিম উম্মাহকে সতর্ক করায় ওমর আল কিসওয়ানিকে গ্রেফতার করে নিয়ে যায় সন্ত্রাসী ইহুদি পুলিশ।

দখলদার ইসরাইল আল-আকসা প্রাঙ্গনে যেসব খনন কাজ চালাচ্ছে, তা আন্তর্জাতিক নীতিমালার বিরোধী হওয়া সত্বেও কথিত জাতিসংঘ কখনোই ইসরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি। আসলে কোন পদক্ষেপ নেয়ার ক্ষমতা জাতিসংঘের নেই বলে মত ব্যক্ত করেছেন বিশেষজ্ঞগণ।

এজন্য নবী ও রাসুলের স্মৃতিবিজড়িত পবিত্র আল আকসা মসজিদকে পুনরুদ্ধার ও ধ্বংস হওয়া থেকে রক্ষা করতে মুসলিমদের কোরআন ও সুন্নাতের পথে ফিরে আসার আহ্বান জানিয়েছেন হকপন্থী উলামারা।



তথ্যসূত্র:
——–
1. Israel occupation forces arrest Director of Al-Aqsa Mosque
https://tinyurl.com/a2jv8ura
2. আল-আকসা মসজিদের পরিচালক গ্রেফতার
https://tinyurl.com/6738tahc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন