কাশ্মীর || জোরপূর্বক হিন্দু স্তোত্র গাইতে বাধ্য করা হচ্ছে মুসলিম শিক্ষার্থীদের

ওবায়দুল ইসলাম

0
517

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে কাশ্মীরের কুলগাম এলাকার একটি সরকারি বিদ্যালয়ের মুসলিম শিক্ষার্থীদের জোরপূর্বক হিন্দুত্ববাদীদের “ধর্মীয় স্তোত্র” গাইতে বাধ্য করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই চরম ক্ষোভ প্রকাশ করেছে বিভিন্ন দেশের মুসলিম সমাজ।

বিভিন্ন মুসলিম বুদ্ধিজীবীগণ বলছেন যে, কাশ্মীরে “হিন্দুত্ববাদ” প্রতিষ্ঠার জন্য এখন শিশুদেরকে টার্গেট করেছে হিন্দুত্ববাদী প্রশাসন। হিন্দুদের পূজার প্রস্তুতির জন্য তারা এখন প্রশিক্ষণ দিচ্ছে কাশ্মীরের মুসলিম শিক্ষার্থীদের।

উলামাগণ বলছেন, হিন্দুত্ববাদী ভারতের ক্ষমতাসীন সরকার মুসলিম সংখ্যাগরিষ্ঠ কাশ্মীরে এখন হিন্দু সংস্কৃতি প্রবেশ করাতে চাচ্ছে। এবং এলক্ষ্যেই তারা সেখানকার ছোট ছোট মুসলিম শিক্ষার্থীদের টার্গেট করেছে।

উল্লেখ্য যে, কাশ্মীর একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ ভূখণ্ড। সেখানের বেশিরভাগ মানুষই ধর্মপ্রাণ মুসলিম। কিন্তু সেখানকার মানুষের মধ্যে থেকে তাদের ধর্ম পরিচয় মুছে দিতে বিগত ৭৫ বছরে বিভিন্ন সময়ে বিভিন্ন ষড়যন্ত্র করেছে উগ্র হিন্দুত্ববাদীরা।

হকপন্থী উলামাগণ তাই বলছেন, কাশ্মীরি মুসলিমদের বিরুদ্ধে যুদ্ধে হিন্দুত্ববাদীরা মুসলিমদের ঈমানী শক্তিকে বিনষ্ট করতেই মূলত এমন পদক্ষেপ নিয়েছে। তাই মুসলিমদের উচিত হবে নিজেদের ঈমানী শক্তি মজবুত করার পাশাপাশি কাশ্মীরের মুসলিম শিক্ষার্থীদের মাঝেও ইসলামের দাওয়াতি কার্যক্রম জোরদার করা।



তথ্যসূত্র :
——–
1. Muslim school children in Occupied #Kashmir forced to sing Hindu hymns.
https://tinyurl.com/3x6xmhun

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন