সৌদি আরবে এবার নারী কণ্ঠে গানের প্রতিযোগীতা

ইউসুফ আল-হাসান

0
849

এবার পবিত্র ভূমি সৌদি আরবে পশ্চিমা ধাঁচে গানের শিল্পি তৈরির কার্যক্রম হাতে নিয়েছে কুখ্যাত সৌদি শাসক মুহাম্মদ বিন সালমান।

বিনোদন কর্তিপক্ষ (জিইএ) এবং এমবিসি গ্রুপ যৌথভাবে আন্তর্জাতিক ‘সৌদি আইডল’ ট্যালেন্ট শো নামে একটি প্রতিযোগীতামূলক গানের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়ছে। গত ২৪ সেপ্টেম্বর এটি উদ্বোধন করা হয়।

জিইএ’র চেয়ারম্যান তুর্কি আল-শেখ এক টুইটার পোস্টে বলেছে, ‘আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে জিইএ এবং এমবিসি গ্রুপ যৌথভাবে সৌদি আইডলের উদ্বোধন করতে যাচ্ছে। ২০২২ সালের ডিসেম্বরে এ অনুষ্ঠানের যাত্রা শুরু হবে।’

এ সংগীত প্রতিযোগিতায় বিচারকের আসনে থাকবে চারজন। তারা হলো সৌদি সংগীতশিল্পী আসিল আবু বকর, আমিরাতের সংগীতশিল্পী ও অভিনয়শিল্পী আহলাম, আরব শিল্পী আসালা (সিরীয় নাগরিক) ও ইরাকি-সৌদি সংগীতশিল্পী মাজেদ আল মোহান্দিস। এমবিসির ট্রেন্ডিং শোতেও এ আয়োজন–সংক্রান্ত একটি ঘোষণা দেওয়া হয়েছে। বলা হয়েছে, সংগীত প্রতিযোগিতার প্রস্তুতি হিসেবে আগামী অক্টোবর থেকে ভিডিও চিত্র ধারণ শুরু হবে।

এমবিসির পরিচালক তুর্কি আল-শেখ এই অনুষ্ঠানের উদ্বোধন করাকে আনন্দের বিষয় হিসবে দাবী করেছে। এবং সৌদি তরুণ-তরুণিকে অনুষ্ঠানে অংশ নেবার জন্য নিবন্ধন করার আহ্বান জানিয়ে টুইট করেছে যে, ‘আপনি কি সুরেলা কণ্ঠস্বরের অধিকারী এবং গান গাইতে পছন্দ করেন? সবচেয়ে বড় গানের প্রোগ্রামে অংশগ্রহণ করুন। সুযোগ হারাবেন না, এখনই নিবন্ধন করুন।’ নাউযুবিল্লাহ।

উল্লেখ্য যে, সৌদি আরবের পবিত্র ভূমিকে পশ্চিমা ধাঁচে গড়ে তুলতে দীর্ঘদিন ধরেই কাজ করছে ইহুদি মায়ের সন্তান খ্যাত মুহাম্মদ বিন সালমান। আর যারাই এসব ইসলাম বিরোধী কাজের বিপক্ষে কথা বলেছে তাঁদেরকেই কারাগারে নিক্ষেপ করেছে মুহাম্মদ বিন সালমান।



তথ্যসূত্র:
——–
1. “Come and join the auditions. Be the new Manat, Lat, Uzza!”. A Saudi Arabian version of Idol, the reality music competition series, will broadcast its first season in December-
https://tinyurl.com/2x2xncb9
2. Saudi Idol: Saudi Arabian version of global ‘Idol’ talent show to air in December-
https://tinyurl.com/3pbt4ahu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন