কাশ্মীরে হিন্দুত্ববাদীদের “ইহুদি পদ্ধতি” অবলম্বন: ঘরছাড়া হচ্ছে মুসলিম জনগোষ্ঠী

ওবায়দুল ইসলাম

0
712

ঠিক ফিলিস্তিনে দখলদার ইহুদীদের মতো কাশ্মীরি মুসলিমদের ঘরবাড়ি ও জায়গা-জমি জোরপূর্বক দখল করছে দখলদার হিন্দুত্ববাদী প্রশাসন। সম্প্রতি একজন কাশ্মীরি মুসলিমের বাড়ি জোর করে দখল করেছে হিন্দুত্ববাদী বাহিনী। উক্ত ব্যক্তি জম্মু ও কাশ্মীরের বান্দিপোরা শহরের বাসিন্দা বশির আহমেদ মীর।

এর আগেও প্রকাশ্যে হিন্দুত্ববাদী বিজেপির বিভিন্ন নেতা কাশ্মীরি মুসলিমদের বিরুদ্ধে “ইহুদীদের মডেল” অনুসরণ করার ব্যপারে মন্তব্য করেছে। পূর্বে এরূপ কোন ঘটনা কাশ্মীরে ঘটতে না দেখা গেলেও এখন ঠিকই এগুলো নিয়মিত রূপ ধারণ করেছে।

পূর্বে অবশ্য দখলদার বাহিনী ক্র্যাকডাউনের নামে শুধু মুসলিমদের জায়গা-জমি ও ঘরবাড়িই ক্ষতিগ্রস্ত করতো। কিন্তু ২০১৯ সালের ৫ই অগাস্ট কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিলের পর থেকে বহিরাগত হিন্দুত্ববাদীরা সেখানে অনায়াসেই জায়গা-জমি কিনতে পারছে। যার ফলে ভুক্তভোগী হচ্ছে সেখানকারই স্থানীয় মুসলিমরা। অনেকে তো মুসলিমদের থেকে জোরপূর্বক জমি দখল করছে। আর ঠিক এমনই একটি ঘটনার ভুক্তভোগী হয়েছেন বশির আহমেদ মীর।

উলামাগণ বলছেন, কাশ্মীরি মুসলিমদের এই লাঞ্ছনার জীবন থেকে বের হবার জন্য এখন একটিই পথ খোলা আছে। আর তা হলো, মহান আল্লাহ্‌ তা’আলার বাতলে দেওয়া “সরল পথ”। তাই কাশ্মীরি মুসলিমদের উচিত, কথিত জাতিসংঘের কাছে নিজেদের মুক্তির ভিক্ষা না চেয়ে বরং আল্লাহ্‌ তা’আলার সরল পথ অনুসরণ করা এবং নিজেদের মুক্তির জন্য হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে শুরু হওয়া প্রতিরোধ যুদ্ধে সকলে “এক” হয়ে লড়াই করা।



তথ্যসূত্র:
——–
1. Kashmiris are being evicted from their homes in Israeli style.
https://tinyurl.com/2hdcxvs7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন