পশ্চিম তীরে ইসরাইলি অভিযানে নিহত ৪ আহত ৪৪ ফিলিস্তিনি

0
593

দখলদার ইসরাইল আবারও ৪ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। গতকাল ২৮ সেপ্টেম্বর পশ্চিম তীরের জেনিন শহরে এ ঘটনা ঘটে। এ দিন সকালে একটি শরণার্থী শিবিরে অভিযানটি চালায় ইহদিরা। অভিযানের সময় ইহুদি সেনাদের গুলিতে কমপক্ষে আরও ৪৪ জন ফিলিস্তিনি আহত হয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় চার ফিলিস্তিনি যুবক নিহতের খবর নিশ্চিত করে বলেছেন, ভোরবেলা বিপুল সংখ্যক সামরিক যান নিয়ে ইসরাইলি সেনারা জেনিন শরণার্থী শিবিরে হামলা চালায়। নিহতদের মধ্যে ২৭ বছর বয়সী আব্দুর রহমান হাজেম ও ৩০ বছর বয়সী মুহাম্মদ আল-ওয়ান্নাকে তাদের বাড়িতেই হত্যা করে ইসরাইলি বিশেষ বাহিনী। এসময় দখলদার সৈন্যরা বাড়ির ভেতরে একটি অ্যান্টি-ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে, যার ফলে কয়েকটি বাড়িতে আগুন ধরে যায়।

ইসরাইল ফিলিস্তিনিদের ওপর প্রতিদিন অন্তত ডজনখানেক সহিংস আক্রমণ চালিয়ে থাকে। রাত্রে গ্রেফতার অভিযান, দিনের বেলা বাড়িঘর গুড়িয়ে দেয়া ও আল-আকসা মসজিদে প্রবেশে করতে বাধা দেয়াসহ রাস্তায় চেকপোস্টে নজরদারির নামে ফিলিস্তিনিদের কারণে-কারণেই হত্যা করছে ইহুদি সেনারা।

অন্যদিকে ফিলিস্তিনিদের ওপর আরও বেশি নির্যাতন চালানোর জন্য পশ্চিম তীরের হেবরনে রিমোট কন্ট্রোল মেশিন গান স্থাপন করেছে সন্ত্রাসী ইসরাইল। এটি পশ্চিম তীরে বিভিন্ন চেকপোস্টে ব্যবহার করা হবে বলে জানিয়েছে ইসরাইল। এটির মাধ্যমে দূর থেকে নিয়ন্ত্রণ করেই স্টান গ্রেনেড, টিয়ার গ্যাস এবং স্পঞ্জ টিপড বুলেট ছোড়া যাবে ফিলিস্তিনিদের ওপর।

অতীত অভিজ্ঞতা থেকে দেখা গেছে ইহুদিরা যখনই কোন মিশন বাস্তবায়ন করতে চাই তখন নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। চলমান নির্যাতনের ইহুদিরা ফিলিস্তিনে নতুনভাবে ভূমি দখল বা অন্য কোন মিশন বাস্তবায়নেরই ইঙ্গিত দিচ্ছেন ইসলামি চিন্তাবিদরা। মুসলিম জাতির নীরবতায় দিন দিন নিত্যনতুন নিপীড়নের কৌশল হাতে নিচ্ছে ইসরাইল। এমনকি এখন ঘরের বিতর প্রবেশ করে ঠাণ্ডা মাথায় খুন করছে ইহুদিরা, আর এরপর লাশটিও নিয়ে যাচ্ছে ইহুদিরা। এ অবস্থায় মুসলিম জাতিকে ইহুদি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ ও পাশাপাশি নববী মানহাজ মোতাবেক প্রস্তুতি নেয়ার আহ্বান আলেম উলামার।



তথ্যসূত্র :
———
1. 4 Palestinians killed, 44 others injured in ongoing Israeli military raid in Jenin-
https://tinyurl.com/mr3k67kn
2. ভিডিও লিংক-
https://tinyurl.com/mr3k67kn
3. এবার ফিলিস্তিনি শহরে রিমোট কন্ট্রোল মেশিন গান বসাল ইসরাইল (ভিডিও)-
https://tinyurl.com/5efu3yxn

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন