অখণ্ড ভারতের পদধ্বনি : পূজায় শুভেচ্ছা জানানোকে হারাম বলায় মুসলিম যুবক গ্রেফতার

মুহাম্মাদ ইব্রাহীম

0
871

অখন্ড রাম রাজত্বের পদধ্বনি শোনা যাচ্ছে বাংলাদেশে। মুসলিম অধ্যুষিত বাংলাদেশে মুর্তি পূজাকে শিরক ও কুফর বলাকে অন্যায় হিসেবে দেখা হবে, এটি ঘুনাক্ষরেও চিন্তা করেনি এ দেশের মুসলিমরা। অথচ এমনটিই ঘটছে ৯০ ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশে।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় নিজের ফেসবুক স্ট্যাটাসে মুর্তি পূজাকে শির্ক ও পূজায় শুভেচ্ছা জানানোকে কুফর বলায় এক তরুণকে আটক করেছে হিন্দুত্ববাদীদের দালাল গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঐ যুবকের নাম মো. ইয়াছিন রুবেল। শনিবার সন্ধ্যায় উপজেলার চৌমুহনী থেকে তাঁকে আটক করা হয়।

১ অক্টোবর শনিবার রাত পৌনে ১০টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়েছে।

কি ছিল সেই পোষ্টে?

আটককৃত মুসলিম যুবক তার নিজের ফেসবুক প্রোফাইলযে মুর্তি পূজা নিয়ে লিখেছিলেন “ইসলামে মূর্তি পূজা এক ভয়ংকর অপরাধ। অতএব কোন মুসলমান পূজাকে ‘উইশ’ করতে পারে না। পূজায় শুভেচ্ছা জানানো হারাম স্পষ্ট কুফুরি।”

দালাল পুলিশের দাবি, ‘তার এই পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের দৃষ্টিগোচর হলে উত্তেজনা ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট হওয়ার সম্ভাবনার সৃষ্টি হয়‌। উক্ত পোস্টটি দৃষ্টিগোচর হলে পুলিশ সুপার নোয়াখালী জেলারের নির্দেশনায় নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে উক্ত ব্যক্তিকে সনাক্ত ও তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে শনিবার (১ অক্টোবর) বেগমগঞ্জ থানাধীন চৌমুহনী এলাকা হতে আটক করে। এ বিষয়ে আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ এবং তার সহযোগীদের সনাক্ত করাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

কথিত বাক-স্বাধীনতার অযুহাতে এ দেশে নাস্তিক্যবাদীরা ইসলাম নিয়ে কটুক্ত করার দুঃসাহস দেখালেও, মুসলিমরা ‘ইসলামে মুর্তি পূজা শির্ক’- এ কথাটুকু বলতে পারবেনা। তাহলে কি দেশ ভারতীয় উগ্র হিন্দুত্ববাদীদের কথিত রাম রাজত্বের দিকেই মোড় নিয়েছে।

ভারতে প্রকাশ্যে নামাজ আদায়কে অন্যায় হিসেবে গণ্য করে মুসলিমদের গ্রেফতার করেছে হিন্দুত্ববাদীরা, আর বাংলাদেশে নিজের ফেইসবুকে মুর্তি পূজাকে শির্ক বলায় গ্রেফতারকে এ দেশে হিন্দুত্ববাদের প্রতিচ্ছবি হিসেবেই দেখছেন ইসলামি চিন্তাবিদরা। এই মুসলিম যুবককে গ্রেফতার করার বিষয়টি শক্ত হাতে প্রতিবাদ জানানোর প্রয়োজন বলে মনে করছেন ইসলামি চিন্তাবিদগণ।



তথ্যসূত্র:
——–
১। ‘ধর্মীয় উসকানিমূলক পোস্ট’ দিয়ে যুবক আটক-
https://tinyurl.com/nhhuhsd4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন