কাবুলে বোমা বিস্ফোরণের খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা : কাবুল পুলিশের মুখপাত্র

আবু আব্দুল্লাহ্‌

1
1448

সম্প্রতি আন্তর্জাতিক মিডিয়া আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বিস্ফোরণ ও প্রাণহানির সংবাদ ঢালাওভাবে প্রচার করেছে। তবে সেই খবরকে ভিত্তিহীন ও নিরেট মিথ্যা বলে অভিহিত করেছেন কাবুল পুলিশের একজন মুখপাত্র। ইসলামি ইমারত আফগানিস্তানের অফিসিয়াল ওয়েবসাইটে গতকাল ৩ আগস্ট, ২০২২ এই সংক্রান্ত সংবাদটি প্রকাশিত হয়।

কাবুল পুলিশের মুখপাত্র বলেছেন, “কিছু গণমাধ্যম কাবুল শহরের সীমানায় বিস্ফোরণের খবর প্রকাশ করেছে, যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং একটি নিরেট মিথ্যা।”

তিনি আরও যোগ করেন, “আমরা এই কাজে জড়িত মিডিয়া আউটলেটগুলোকে নির্ভরযোগ্য এবং দায়িত্বশীল উৎস থেকে তথ্য নিশ্চিত করতে আহব্বান করছি। তারা যেন মানুষের মানসিক নিরাপত্তাকে আর বিভ্রান্ত না করে।”

উল্লেখ্য, গত বছর আগস্টে তালিবান মুজাহিদিনের কাবুল বিজয় এবং ইসলামি ইমারত ঘোষণার পর থেকেই তাদেরকে কলঙ্কিত করতে নানান ভুয়া তথ্য প্রচার করে আসছে অনেক ‘বিখ্যাত’ মিডিয়া। আর ইসলামি ইমারত আফগানিস্তানকে একটি অস্থিতিশীল দেশ প্রমাণ করতে তারা যেন উঠে-পরে লেগেছে। এভাবে তারা ইসলাম ও মুসলিমদের অর্জনকে ম্লান করে দিতে চায়।

এসব কারণে তালিবান কর্তৃপক্ষ ইতিমধ্যে বিবিসি ও সিএনএন-এর মতো আন্তর্জাতিক দালাল মিডিয়াগুলোকে তাদের দেশে নিষিদ্ধ করেছেন। তবুও থেকে নেই ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে এই নির্লজ্জদের অপপ্রচার।

এমনই একটি অপপ্রচার ছিল কাবুলে বোমা বিস্ফোরণের এই মিথ্যা খবরটি। পুলিশ মুখপাত্রের মৌখিক বিবৃতির মাধ্যমে এই মিথ্যাটিও উবে গেল আলহামদুলিল্লাহ্‌। দালাল মিডিয়ার মিথ্যা চেহারা আবারো উন্মোচিত হল।



তথ্যসূত্র :
———
1. Reports of Explosion in Kabul are unfounded
https://tinyurl.com/mu7yjr7j

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন