উগ্র হিন্দুদের অত্যাচারে ছাদ থেকে ঝাঁপিয়ে পড়ে মুসলিম ছাত্রীর মৃত্যু

উসামা মাহমুদ

3
913
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

উগ্র হিন্দুত্ববাদী ভারতে ইসলাম ও মুসলমানদের লক্ষ্য করে হামলা এখন নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। প্রতিনিয়ত মুসলিমরা প্রাণ হারাচ্ছেন হিন্দু সন্ত্রাসীদের হাতে। এমনই এক ঘটনায়, উগ্র হিন্দুদের হাত থেকে নিজের ইজ্জত হিফাজত করতে উত্তর প্রদেশের এক মুসলিম ছাত্রী ছাদ থেকে লাফিয়ে মৃত্যুবরণ করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে যে, উগ্র হিন্দু ছাত্ররা মিরাট অঞ্চলের সুভারতি মেডিকেল কলেজের ঐ মুসলিম ছাত্রীকে প্রকাশ্যে আক্রমণ ও অপমান করে। ঐ হিন্দু সন্ত্রাসীদের থেকে নিজের ইজ্জত হিফাজত করতে তিনি একাডেমিক ভবনের ছাদ থেকে লাফ দেন।

জানা গেছে যে, ভানিয়া আসাদ শেখ নামে একজন মুসলিম (ভিডিএস) ছাত্রীকে উক্ত কলেজের উগ্র হিন্দু সহপাঠীরা বেশ কিছু দিন ধরেই উত্যক্ত ও নির্যাতন করে আসছে। নাপাক হিন্দুগুলো ঐ ছাত্রীকে অপমান করে, তার শরীরে হাত দেয় ও প্রহার করে। ঘটনার দিন সন্ত্রাসীগুলো তাকে জোরপূর্বক হিন্দু বানানোর সিদ্ধান্ত নেয়।

উগ্র মালাউনগুলোর এমন বর্বরোচিত আক্রমণে শেষ পর্যন্ত মৃত্যুকেই বেছে নেন ঐ সম্মানিতা মুসলিম নারী। বুধবার একাডেমিক ভবনের ছাদ থেকে লাফ দিলে তাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ ২২ অক্টোবর শুক্রবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, ভানিয়া শেখ ৬ মাস আগেই মূল হোতা সিদ্ধান্ত পানওয়ারের বিরুদ্ধে কলেজ প্রশাসনের কাছে অভিযোগ করেছিলেন। কিন্তু হিন্দুত্ববাদী প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

এদিকে, মর্মান্তিক এই ঘটনার পর ভারতীয় সংবাদমাধ্যমগুলো মুসলিম ছাত্রীর খবরটি প্রকাশ করা থেকে বিরত থাকে। কিন্তু এই ছাত্রী যদি বনিতা হতো আর অপরাধী যদি হতো সিদ্দিক, তাহলে এটি নিয়ে নাপাক ভারতীয় মিডিয়ায় আগুন লেগে যেত। এই ঘটনাকে লাভ জিহাদ বলে রাস্তায় লাঠিসোঁটা নিয়ে আন্দোলন শুরু করতো উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা।

আশংকার বিষয় হচ্ছে, সাম্প্রতিক সময়ে এধরনের ঘটনাগুলোর পরিমাণ অনেক বেড়েছে। কারণ হিন্দুত্ববাদীর দালালেরা প্রকাশ্যে হিন্দু যুবকদের উসকে দিচ্ছে মুসলিম মেয়েদের ধর্ষণ করার জন্য।

আর মুসলমানদের লক্ষ্য করে এসব হামলার ঘটনাগুলি পুরোপুরিভাবে এড়িয়ে যায় ভারতীয় মিডিয়াগুলো। একই সাথে আন্তর্জাতিক ও কথিকত মানবতাবাদী সম্প্রদায়ও মুসলিমদের অধিকার লঙ্ঘনের বিষয়ে নীরবতা পালন করছে।



তথ্যসূত্র:
———
1. Vania Shaikh a young promising BDS student was molested by Siddhant Panwar, he attacked her when she protested. Facing the harrasment she jumps to her death.
https://tinyurl.com/mry2mknc
2.
https://tinyurl.com/ytwvjm6u

3 মন্তব্যসমূহ

  1. ভারতে মুসলমানদের উপর নির্যাতনের সীমা ছাড়িয়ে যাচ্ছে। আর মুসলমানরা মুখে কুলুপ এঁটে বসে আছে। আল্লাহ তায়ালা আমাদের মা বোনদের উগ্র হিন্দুত্ববাদের নখর থাবা থেকে হেফাজত করুন। আমিন।

  2. ভারতে মুসলমানদের উপর নির্যাতনের সীমা ছাড়িয়ে যাচ্ছে। আর মুসলমানরা মুখে কুলুপ এঁটে বসে আছে। আল্লাহ তায়ালা আমাদের মা বোনদের উগ্র হিন্দুত্ববাদের নখর থাবা থেকে হেফাজত করুন। আমিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশিক্ষা ব্যবস্থা || পর্ব-৩ || অষ্টম শ্রেণিতে ‘মানব ধর্ম’-এর নামে নাস্তিকতা পাঠদান
পরবর্তী নিবন্ধআবইয়ানের বিস্তীর্ণ অঞ্চলের নিয়ন্ত্রণ নিলো আল-কায়েদা