ইসরাইলের সন্ত্রসী বাহিনীর হাতে খুন ৬ ফিলিস্তিনি মুসলিম

ইউসুফ আল-হাসান

0
433
নিহত ছয় ফিলিস্তিনি যুবক, সূত্র: টুইটার

ফিলিস্তিনে থামছেই না মুসলিমদের লাশের মিছিল। একের পর এক প্রিয় মানুষদের লাশ বহন করছেন ফিলিস্তিনিরা। এবার এক দিনে বর্বর ইসরাইলি বাহিনী খুন করেছে ছয় ফিলিস্তিনি মুসলিমকে।

গত ২৫ অক্টোবর পশ্চিম তীরে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ৬০টি সাঁজোয়া যান এবং অ্যান্টি-ট্যাঙ্ক গাইডেড ক্ষেপণাস্ত্র নিয়ে বিপুল সংখ্যক দখলদার সেনা নাবলুস শহরে অভিযান চালায়। পরে ইসরাইলি স্নাইপাররা নাবলুসের শহরের বিভিন্ন বাড়ি এবং বিল্ডিংয়ের ছাদে অবস্থান নেয়।

অভিযানের নামে নির্বিচারে গুলি চালিয়ে একজন ফিলিস্তিনিকে গাড়িসহ উড়িয়ে দেয় বর্বর ইহুদিরা। এর পর রাস্তায় নেমে আসেন বিক্ষুব্ধ ফিলিস্তিনিরা। এ সময় ইসরাইলের উপর্যুপরি হামলার তীব্র প্রতিবাদ জানান তারা।

বিক্ষোভকারীদের দমাতে গোটা নাবলুস শহরে সন্ত্রাসী ইসরাইল হামলা শুরু করে। ফলে আরও ৫ ফিলিস্তিনি নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়। ক্ষতিগ্রস্ত হয় অসংখ্য বাড়িঘর।

ইসরাইলি হামলায় নিহত ফিলিস্তিনিদের গাড়ি, সূত্র: কুদুস নিউজ নেটওয়ার্ক

এ ঘটনায় গোটা পশ্চিম তীর ক্ষোভে ফুসে উঠে। নিহতদের জানাজায় হাজার হাজার ফিলিস্তিনি অংশ নেয়। সেখানে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের সশস্ত্র মহড়াও ছিল চোখে পড়ার মতো। দখলদার ইহুদিদের প্রতিরোধ করার দৃঢ় প্রতিজ্ঞা করেন তারা।

জানাজা পরবর্তী বিক্ষুব্ধ জনতা, সূত্র: কুদুস নিউজ নেটওয়ার্ক
জানাজা পরবর্তী বিক্ষুব্ধ জনতার কয়েকজন সশস্ত্র মহড়া, সূত্র: কুদুস নিউজ নেটওয়ার্ক

এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, আহতদের সরিয়ে নেওয়ার জন্য মেডিকেল টিম এবং অ্যাম্বুলেন্সকে সংশ্লিষ্ট এলাকায় প্রবেশ করতে দেয়নি সন্ত্রাসী ইসরাইলি বাহিনী। ফলে আহত ফিলিস্তিনিদের চিকিৎসা সেবা বাঁধাগ্রস্ত হয়।

উল্লেখ্য যে, নাবলুসে টানা ১৫ দিন ধরে কঠোর অবরোধ আরপ করেছে দখলদার ইসরাইল। শহরটিতে প্রবেশ ও প্রস্থান করার জন্য আশেপাশের আটটি রাস্তা বন্ধ করে চেকপয়েন্ট তৈরি করেছে ইসরাইল। দীর্ঘ ১৫ দিন যাবত শহরটিতে নানা অযুহাতে ফিলিস্তিনিদের হয়রানি ও গুলি করে হত্যা করার মতো ঘটনাও ঘটছে অহরহ।

দখলদার ইসরাইলি বাহিনীর এমন অনেক বর্বরতার চিত্র প্রকাশ পেলেও, ইহুদি সন্ত্রাসের পৃষ্ঠপোষক পশ্চিমা বিশ্ব ফিলিস্তিনিদেরকেই সন্ত্রাসী আখ্যা দিচ্ছে। অবাক করা বিষয় হচ্ছে এর পরও কিছু মুসলিম ফিলিস্তিনের সমস্যা সমাধানের জন্য পশ্চিমাদের দিকেই চেয়ে আছে।



তথ্যসুত্র:
——–
1. The six Palestinians killed by the lsraeli occupation forces last night
https://tinyurl.com/n9nn24a7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবুরকিনান সেনা ঘাঁটিতে আল-কায়েদা অভিযান: ৬৮ বন্দী মুক্তি, শতাধিক শত্রু হতাহত
পরবর্তী নিবন্ধনাইজারে আল-কায়েদার হামলায় ৫ সেনা নিহত, প্রচুর গনিমত লাভ