দখলদার ইহুদিদের উপর এবার মুসলিমদের হামলা: পশ্চিম তীরে ১১ ইহুদী হতাহত

আলী হাসনাত

1
969
হামলার পর বর্বর ইহুদি সেনাদের টহল

ফিলিস্তিনের পশ্চিম তীরে দখলদার ইহুদিদের উপর সম্প্রতি পরপর ২টি সফল হামলা চালিয়েছেন ২জন ফিলিস্তিনি মুসলিম। এতে ইহুদি সেনা সহ অন্তত ১০ ইহুদি আহত হয়েছে, অপর এক আহত ইহুদির অবস্থা গুরুতর গুরুতর বলে জানা যায়।

বিবরণ অনুযায়ী, ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের পূর্বাংশে অবস্থিত জেরিকো শহরের দক্ষিণে, নবী মুসা গ্রামে গতকাল (রবিবার, ৩০ অক্টোবর) ইসরায়েলি সৈন্যদের উপর একটি গাড়ি হামলা চালানো হয়। এই হামলার ঘটনায় দখলদার ইসরাইলি ইহুদি বাহিনীর অন্তত ৫ সেনা আহত হয়।

দখলদার ইসরায়েলের জাতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, একটি গাড়ি ইসরায়েলি সৈন্যদের ধাক্কা দিলে ৫ সেনা আহত হয়। হামলায় আহতদের মধ্যে ৩ সেনার অবস্থা গুরুতর এবং ২ সেনার অবস্থা গড়পড়তা।

হামলার পর গাড়ি চালক ফিলিস্তিনি ঘটনাস্থল থেকে চলে যাওয়ার সময় ইসরায়েলের ইহুদি সেনারা তাঁর পিছু নেয়। আর আল-মুগ ইহুদি বসতির কাছে পৌঁছলে উক্ত ফিলিস্তিনিকে সেখানে গুলি করে শহীদ করা হয়।

এর আগের রাতে (২৯ অক্টোবর সন্ধ্যায়) হেবরনে আরও একটি সশস্ত্র সফল হামলা চালান মোহাম্মদ আল-জাবের নামক আরেক ফিলিস্তিনি মুসলিম। সূত্রমতে, শহরটির কিরায়াত এলাকার আরবা নামক একটি দখলদার ইহুদি বসতি লক্ষ্য করে এই সশস্ত্র হামলাটি চালানো হয়।

ফিলিস্তিন ইনফরমেশন সেন্টার জানায়, ফিলিস্তিনি যুবকের উক্ত সশস্ত্র হামলায় দখলদার এক ইহুদি বসতি স্থাপনকারী নিহত এবং আরও পাঁচ ইহুদি আহত হয়েছে।

সশস্ত্র এই হামলার পর দখলদার ইহুদি সেনাবাহিনী ও হামলাকারী ফিলিস্তিনি বীর যুবকরের মাঝে বেশ কিছুক্ষণ ধরে সংঘর্ষ হয়। অবশেষে উক্ত ফিলিস্তিনি যুবক ইহুদিদের হৃদয় কম্পন সৃষ্টি করে শাহাদাত বরণ করেন।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবর্বর জান্তা বাহিনীর গুলিতে ২ রোহিঙ্গা শিশু নিহত, আহত ৬
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || অক্টোবর ৪র্থ সপ্তাহ, ২০২২ঈসায়ী