বর্বর জান্তা বাহিনীর গুলিতে ২ রোহিঙ্গা শিশু নিহত, আহত ৬

মুহাম্মাদ ইব্রাহীম

0
408
সামরিক জান্তার গুলিতে নিহত একজন রোহিঙ্গা মুসলিম

অসহায় রোহিঙ্গা মুসলিমদের দুঃখ কোনভাবেই যেন শেষ হবার নয়। প্রতিদিনই তাদের ওপর চড়াও হচ্ছে হয় সন্ত্রাসী আরাকান আর্মি না হয় বর্বর জান্তা বাহিনী। সাম্প্রতিক সময়ে এ হামলা আগের চেয়ে অনেক বৃদ্ধি পেয়েছে।

গত ২৭ অক্টোবর মুসলিম এলাকায় আর্টিলারি গোলা নিক্ষেপ করে সন্ত্রাসী সামরিক জান্তা। বিবরন অনুযায়ী কোন যুদ্ধ ছাড়াই ঐ গোলা নিক্ষেপ করে সামরিক জান্তা। ফলে ২ জন মাজলুম রোহিঙ্গা শিশু নিহত ও ৫ জন গুরুতর আহত হয়েছেন।

অন্যদিকে, গত ২৯ অক্টোবর বুদিডাং টাউনশিপেও একই কায়দায় একটি গ্রামে গুলি চালায় জান্তা বাহিনী। এতে মুহাম্মদ সেলিম নামের ৫০ বছর বয়সী এক রোহিঙ্গা মুসলিম গুরুতর আহত হয়েছেন। ভাগ্যক্রমে তিনি তিনটি গুলি থেকে পালাতে সক্ষম হলেও, চতুর্থ গুলিটি তাঁর ঘাড়ে আঘাত হানে। শেষ খবর পাওয়া পর্যন্ত, প্রানে বেঁচে থাকলেও সংকটাপন্ন অবস্থাইয় রয়েছেন তিনি।

সামরিক জান্তার গুলিতে গুরুতর আহত জনাব সেলিম

অন্যদিকে, গত ২৬ অক্টোবর নিপিড়ণ থেকে পালাতে যাওয়া ৪৬ রোহিঙ্গা মুসলিমকে গ্রেফতার করেছে মিয়ানমার জান্তা বাহিনী। তাদেরকে আরাকানের গোয়া-নগাথাইংচাং এলাকার একটি জঙ্গল থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ১৮ জনই নারী। এসব রোহিঙ্গারা মালয়েশিয়ায় পালিয়ে যেতে চাচ্ছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত সবাইকেই কারাগারে প্রেরণ করেছে মিয়ানমার।

নির্যাতনের মুখে পলায়নরত রোহিঙ্গা মুসলিমদের গ্রেফতার করলো সামরিক জান্তা

রোহিঙ্গাদের ওপর এতো নির্যাতন করার পরও বর্তমানে বিশ্বের মুসলিমরা যেত তাদের ভুলতে বসেছে। এমনকি বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে থাকা কিছু সংখ্যক অপরাধিকে হাইলাইট করে গোটা রোহিঙ্গা জনগোষ্ঠীকে অপরাধি সাব্যস্ত করার চক্রান্তে মেতেছে হিন্দুত্ববাদীদের দালাল মিডিয়া ও কথিত বুদ্ধিজীবী মহল। আর ভারতে আশ্রয় নেওয়া রোহিঙ্গারা তো ভারতীয় মুসলিমদের মতোই হিন্দুত্ববাদীদের সরাসরি হুমকিকে রয়েছেন। অথচ তাদেরকে সাহায্য করা হল মুসলিম উম্মাহর দায়িত্ব।



তথ্যসূত্র:
——–
1. 2 Killed & 5 Injured
https://tinyurl.com/jyv2j768
2. 47 Rohingya Arrested
https://tinyurl.com/7e2umu6j
3. A Rohingya Injured.
https://tinyurl.com/2ws46re3

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন