লাকি মারওয়াতে টিটিপির হামলায় অন্তত ১২ গাদ্দার নিহত

আলী হাসনাত

1
653

সম্প্রতি পাকিস্তানের লাকি মারওয়াত অঞ্চলে পরপর ৪টি সফল হামলা চালিয়েছে দেশটির জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী টেহরিকে তালিবান পাকিস্তান (টিটিপি)। এসকল হামলায় অন্তত ১২ গাদ্দার সৈন্য নিহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

গত ২৫ নভেম্বর রাতে পাকিস্তানের CTD এবং IDF নামক গাদ্দার বাহিনীর যৌথ একটি ইউনিট লাকি মারওয়াত জেলার মালাং আড্ডা এলাকার দিকে অগ্রসর হয়। সেখানে টিটিপির একটি অবস্থানে অভিযান চালানোর পরিকল্পনা করে গাদ্দার বাহিনী।

কিন্তু টিটিপির মুজাহিদিন এই সংবাদ আগেই পেয়ে যান এবং প্রতিরোধ হামলার জন্য প্রস্তুত হয়ে যান। যথাসময়ে গাদ্দার বাহিনীর উপর তীব্র হামলা চালান মুজাহিদগণ। এর ফলে গাদ্দার পাকি সেনারা কিছু বুঝে উঠার আগেই তাদের ২ সৈন্য নিহত হয় এবং তাদের দলের কমান্ডার সহ আরও ৪ গাদ্দার সৈন্য আহত হয়। অবশেষে গাদ্দার বাহিনী ব্যর্থ হয়ে সেখান থেকে পিছু হটতে বাধ্য হয়।

এদিন লাকি মারওয়াতের পাহাড় খাইল এলাকায়ও একটি পুলিশ কনভয়ে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। এই কনভয়টি মুজাহিদদের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য অগ্রসর হচ্ছিল। মুজাহিদদের তীব্র হামলার মুখে গাদ্দার বাহিনী পিছু হটতে বাধ্য হয়। এসময় তাদের একটি গাড়ি ধ্বংস এবং বেশ কিছু পুলিশ সদস্য হতাহত হয়।

একইভাবে ঐ জেলার ওয়ান্ডা থানার আরসলা ব্রিজের নিকটবর্তী একটি পুলিশ ফাঁড়ির কাছে একটি সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে গাদ্দার পুলিশ সদস্যরা মুজাহিদদের পথরোধ করার চেষ্টা করলে সেখানে সংঘর্ষ শুরু হয়। মুজাহিদদের হামলায় সেখানে ২ পুলিশ সদস্য আহত হয়।

এর আগে গত ২৪ নভেম্বর রাত বারোটার দিকে লাকি মারওয়াত জেলার তাজুরি রোডে মানজার পুলিশ পোস্টের কাছে আরেকটি হামলার ঘটনা ঘটে। এখানেও গাদ্দার পুলিশ সদস্যরা মুজাহিদদের থামানোর চেষ্টা করলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। আর মুজাহিদদের পালটা গুলিতে ২ পুলিশ সদস্য নিহত হয় এবং চেকপয়েন্টটি আংশিকভাবে ধ্বংস হয়ে যায়।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন