শিশু নির্যাতনে ইসরাইলের রেকর্ড: গ্রেফতার ৭৫০ ফিলিস্তিনি শিশু

ইউসুফ আল-হাসান

0
386
অসহায় এক ফিলিস্তিনি মুসলিম শিশুকে ধরে নিয়ে যাচ্ছে বর্বর ইসরাইলি সেনারা

দখলদার ইসরাইল চলতি বছর ফিলিস্তিনে আগ্রাসনের অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। মানবতার শত্রু ইহুদিদে আগ্রাসন থেকে রেহাই পাচ্ছে না ফিলিস্তিনি শিশুরাও। চলতি বছর এখন পর্যন্ত ৭৫০ ফিলিস্তিনি শিশুকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করেছে দখলদার ইসরাইল।

ফিলিস্তিনি প্রিজনার সোসাইটি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের পশ্চিম তীর থেকে চলতি বছর ৭৫০ এর অধিক শিশু ও কিশোরকে গ্রেফতার করেছে দখলদার ইসরাইল। এর আগে ২০১৫ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ৯৩০০ শিশুকে গ্রেফতার করেছিল ইসরাইল। গ্রেফতারকৃতদের মধ্যে বেশ কয়েকজনকে প্রথমে গুলি করে আহত করে ও পরে চিকিৎসা বা মুক্তি না দিয়ে গ্রেফতার করে বর্বর ইসরাইল।

বেশিরভাগ শিশু মুক্তি পেলেও, বর্তমানে ১৬০ ফিলিস্তিনি শিশু কারাগারে বন্দী রয়েছেন। তাদের মধ্যে ৩ জন মেয়েও রয়েছে, যাদের দু’জনের বয়স ১৬ এবং একজনের বয়স ১৭ এর কাছাকাছি।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, বেশিরভাগ শিশুকে তাদের গ্রেপ্তারের সময় বিভিন্ন ধরণের শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে আহমাদ মানসারি নামে এক শিশুকে জিজ্ঞাসাবাদের ভিডিও চিত্র ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, একজন দখলদার কর্মকর্তা আহমাদকে জিজ্ঞাসাবাদ করছে। এ সময় আহমাদ আল্লাহ তা’য়ালার নামে শপথ করে বলে যে, সে কিছু মনে করতে পারছেনা। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়ার অনুরোধ জানায় সে। এই সময় অভিশপ্ত ইহুদি কর্মকর্তা আল্লাহ তা’য়ালাকে অকথ্য ভাষায় গালাগালি ও শিশু আহমদকে মানসিকভাবে নির্যাতন করে।

কথিত আন্তর্জাতিক আইন ও জেনেভা কনভেনশন অনুযায়ী শিশুদের অধিকার পুরোপুরি লঙ্ঘন করে গ্রেফতার নির্যাতন ও কারাগারে আটকে রাখার মতো বেআইনি কাজ করার পরও, দালাল জাতিসংঘ ইসরাইলের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছেনা। অন্যদিকে মুসলিম বিশ্বও পালন করছে নিরব ভূমিকা।

ফলে উদ্ধত ইসরাইল এখন, তাদের মসীহ আগমনের প্রকাশ্য ঘোষণা দিয়ে আল-আকসা ভেঙে তাদের কথিত থার্ড ট্যাম্পল নির্মাণের পায়তারা করছে; মাসজিদ আল-আকসার নিচে চালাচ্ছে গোপন খননকার্য।

আর কেবল চলতি বছর ৩০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে বর্বর ইসরাইল, যাদের মধ্যে ৩২ জনই শিশু।



তথ্যসূত্র:
——
1. ‘Israel’ arrested more than 750 Palestinian children since start of 2022, PPS says
https://tinyurl.com/3ppcrdkb
2. কারাগারে ফলিস্তিনি শিশুকে জিজ্ঞাসাবাদের নামে মানসিক নির্যাতন
https://tinyurl.com/suzmsu74

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন