ইউপি ও রাজস্থানে উগ্র হিন্দুদের গুলিতে দুই মুসলিম খুন

মাহমুদ উল্লাহ্‌

0
432

হিন্দুত্ববাদী ভারতে ভিন্ন ভিন্ন ঘটনায় উগ্র হিন্দুদের গুলিতে দুই মুসলিম খুন হয়েছেন। এর মধ্যে উগ্র হিন্দুত্ববাদের জন্য কুখ্যাত ইউপিতে বিজেপির যুব সংগঠনের এক হিন্দুত্ববাদী নেতার গুলিতে একজন এবং রাজস্থানে উগ্র হিন্দু সন্ত্রাসীদের গুলিতে একজন মুসলিম প্রাণ হারিয়েছেন।

উত্তর প্রদেশে, ভারতীয় জনতা পার্টির যুব সংগঠন ভারতীয় জনতা যুব মোর্চা (BJYM) নেতা রামজি গুপ্তা তার ভাইয়ের বিয়ের অনুষ্ঠান উদযাপনের জন্য এলোপাথারি গুলি চালায়। এতে ৩২ বছর বয়সী সাদিক কুরেশির গত ২৫ নভেম্বর নিহত হন।

পিটিআই নিউজ এজেন্সির সংবাদ অনুযায়ী, ঘটনাটি কানপুর শহরের ‘রয়্যাল গার্ডেন’ কনভেনশন সেন্টারে আয়োজিত রামজির ভাই রজত গুপ্তার বিয়ের অনুষ্ঠানে ঘটেছে।

এদিকে, গত ২৪ নভেম্বর, রাজস্থানের ভিলওয়াড়ায় অজ্ঞাত হামলাকারীরা এক মুসলিম যুবককে গুলি করে হত্যা করেছে। এ ঘটনায় নিহতের ভাইও গুরুতর আহত হয়েছেন।

এএসপি জ্যেষ্ঠ মৈত্রেয়ী জানিয়েছে, মুন্সি খান পাঠানের দুই ছেলে ইব্রাহিম পাঠান (৩৪) এবং কামরুদ্দীন বাদলা মোড় থেকে হারনি মহাদেবের দিকে যাচ্ছিলেন। বেলা সাড়ে ৩টার দিকে চারজন অজ্ঞাত দুষ্কৃতিকারী দুটি বাইকে এসে কামরুদ্দীন ও ইব্রাহিম পাঠানকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছোড়ে। এতে ইব্রাহীম নিহত হন ও কামরুদ্দীন আহত হয়েছেন।

পুলিশের মতে, ছয় মাস আগে সংঘটিত আদর্শ তাপাডিয়ার হত্যার প্রতিশোধ নিতে হিন্দুরা মুসলিম যুবকদের উপর গুলি চালিয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসে, দুই গ্রুপের মধ্যে পুরানো শত্রুতার জের ধরে মারামারির সময় তাপাদিয়া ছুরিকাঘাতে নিহত হয়। কোন তদন্ত ছাড়াই সে ঘটনার দোষ মুসলিমদের উপর চাপিয়ে দেয়া হয়। এখন তার প্রতিশোধ নেওয়ার নাম করে এই মুসলিমকে খুন করেছে উগ্র হিন্দুত্ববাদীরা।



 

তথ্যসূত্র:
——–
1. UP: Muslim man killed in ‘celebratory firing’ by BJP leader
https://tinyurl.com/49bmvay4
2. Unidentified Assailants Shot Dead a Muslim Youth, Injured Another in Rajasthan’s Bhilwara; 2 Detained
https://tinyurl.com/4px6d95u

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইয়েমেনে আল-কায়েদার হামলায় হতাহত দুই ডজনেরও বেশি মিলিশিয়া
পরবর্তী নিবন্ধমঞ্চে উঠে হিন্দু লোককে জুতা দিয়ে পেটালেন নারী