সোমালিয়া | শাবাব যোদ্ধাদের হামলায় ২৩ শত্রু সেনা হতাহত

ত্বহা আলী আদনান

0
961

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়া; দেশটিতে দখলদার কুফ্ফার জোট বাহিনী ও তাদের সমর্থিত গাদ্দার প্রশাসনের সামরিক বাহিনীর বিরুদ্ধে সীসা ঢালা প্রাচীরের ন্যায় দাড়িয়ে আছেন প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর যোদ্ধারা। আর এই বীরেরা প্রতিনিয়ত কয়েক ডজন করে শত্রুসেনাকে বধ করে যাচ্ছেন।

সেই ধারাবাহিকতায় গত ২২ ডিসেম্বর বৃহস্পতিবারও শত্রুবাহিনীর বিরুদ্ধে অর্ধডজন সামরিক অপারেশন পরিচালনা করছেন মুজাহিদগণ। যার মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে- রাজধানী মোগাদিশু, মাহদায়ী ও আল-কাওসার শহরে মুজাহিদদের পরিচালিত হামলা।

সূত্রমতে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন এদিন তাদের বীরত্বপূর্ণ অপারেশনের একটি পরিচালনা করছেন মধ্য শাবেলি রাজ্যের মাহদায়ী শহরে। যেখানে পশ্চিমা সমর্থিত সামরিক বাহিনীর একটি কাফেলা টার্গেট করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। এতে গাদ্দার সোমালি সামরিক বাহিনীর এক অফিসার সহ অন্তত ৫ সৈন্য নিহত হয় এবং আরও ৮ এর বেশি গাদ্দার সৈন্য আহত হয়। সেই সাথে গাদ্দার সামরিক বাহিনীর একটি সাঁজোয়া যানও ধ্বংস হয়ে যায়।

একই রাজ্যের কাওসার শহরেও এদিন আরও একটি সামরিক অভিযান পরিচালনা করেন মুজাহিদগণ। হামলাটি হার্শবেলি প্রশাসনের পুলিশ প্রধানের গার্ডদের লক্ষ্য করে চালানো হয়। এতে গাদ্দার বাহিনীর অন্তত ৫ সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে। একই সাথে এই অভিযানে গাদ্দার বাহিনীর একটি সামরিক যানও ধ্বংস হয়েছে।

এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদগণ তাদের অপর একটি অভিযান সফলভাবে পরিচালনা করেন রাজধানী মোগাদিশুর বারিরি শহরে। যা গাদ্দার সামরিক বাহিনীর একটি অস্থায়ী ঠিকানায় অতর্কিত চালানো হয়েছিল। এতে গাদ্দার বাহিনীর অন্তত ৫ সৈন্য হতাহত হয়েছে এবং অন্যরা পালিয়ে গেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআমরা তুরস্ক বা সৌদির মেরুদণ্ডহীন ইসলাম চাইনা: নারীদের শিক্ষা বিষয়ে তালিবান
পরবর্তী নিবন্ধআল-কায়েদার দুই হামলায় ইয়েমেনে অন্তত ১৭ শত্রুসেনা হতাহত