আল-কায়েদার দুই হামলায় ইয়েমেনে অন্তত ১৭ শত্রুসেনা হতাহত

আলী হাসনাত

1
918

আল-কায়েদা আরব উপদ্বীপ ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্ ইয়েমেনে তাদের সামরিক অপারেশন অব্যাহত রেখেছে। এতে প্রতি সপ্তাহেই কয়েক ডজন শত্রুসেনা নিহত এবং আহত হচ্ছে।

চলতি সপ্তাহে প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্’র যোদ্ধারা দেশটিতে বেশ কিছু অভিযান পরিচালনা করেছেন বলে জানা গেছে। এসবের ২টি হামলা চালানো হয়েছে আবইয়ানে। যার প্রথমটি চালানো হয় গত ১৬ ডিসেম্বর রাজ্যটির মুদিয়া জেলায়। হামলাটি গাদ্দার আরব আমিরাত সমর্থিত মিলিশিয়াদের একটি সামরিক কনভয় টার্গেট করে চালানো হয়েছিল।

সূত্রমতে, মুজাহিদগণ আমিরাতে ভাড়াটে মিলিশিয়াদের সামরিক কনভয়টি লক্ষ্য করে প্রথমে দূর থেকে পরপর ২টি বোমা বিস্ফোরণ ঘটান। এর পরপরই মুজাহিদগণ মিলিশিয়াদের লক্ষ্য করে তীব্র হামলা চালাতে শুরু করেন। ফলশ্রুতিতে ঘটনাস্থলেই ৪ মিলিশিয়া নিহত এবং আরও ৫ এর বেশি আহত হয়। সেই সাথে মিলিশিয়াদের ২টি সাঁজোয়া যান ধ্বংস এবং অন্য একটি ক্ষতিগ্রস্ত হয়।

রাজ্যটিতে মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল হামলাটি চালান গত ২১ ডিসেম্বর বুধবার। এটিও গাদ্দার আরব আমিরাতের ভাড়াটে মিলিশিয়াদের লক্ষ্য করে একটি বিস্ফোরক ডিভাইস এবং একটি ল্যান্ডমাইন দ্বারা চালানো হয়েছে। এতে ৩ গাদ্দার সৈন্য নিহত এবং আরও বেশ কিছু সৈন্য আহত হয়, আহতদের এই সংখ্যা ৫ জন মনে করা হচ্ছে। আর হামলার সময় মিলিশিয়াদের একটি মোটরসাইকেলও ধ্বংস হয়েছে- আলহামদুলিল্লাহ।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়া | শাবাব যোদ্ধাদের হামলায় ২৩ শত্রু সেনা হতাহত
পরবর্তী নিবন্ধকাশ্মীরে দখলদার হিন্দুত্ববাদীদের অপরাধনামা || পর্ব-১৩ || মুসলিম শিশুদের ওপর নির্যাতন